বিজ্ঞাপন

করোনায় আক্রান্ত শিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যা

June 22, 2020 | 12:31 am

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট

প্রখ্যাত রবীন্দ্রসঙ্গীত শিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যা করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ খবরটি সরাসরি জানিয়েছেন তিনি। ১২ দিন আগে তার করোনা পরীক্ষা করা হলে সেখানে রেজাল্ট পজেটিভ আসে। বন্যা জানান, বর্তমানে তার শারীরিক অবস্থা বেশ ভালো আছে।

বিজ্ঞাপন

রোববার (২১ জুন) রাতে তিনি বলেন, ‘আমি ১২ দিন আগে করোনার পরীক্ষা করাই। তখন সে রেজাল্টে পজেটিভ আসে। আরও দুদিন পর আবার টেস্ট করাবো। আশা করছি নেগেটিভ আসবে।’ প্রয়াত জাতীয় অধ্যাপক আনিসুজ্জামান এ শিল্পীর মামা। ১৪ মে তার মৃত্যুর পর থেকে বন্যা সাবধানতা অবলম্বন করছিলেন। পরে তারও করোনা পজেটিভ আসে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের নৃত্যকলা বিভাগের চেয়ারপারসন বন্যা রবীন্দ্রসংগীতের জন্য দেশে-বিদেশে খ্যাতি পেলেও ধ্রুপদী, টপ্পা ও কীর্তনও গেয়েছেন। ১৯৫৭ সালের ১৩ জানুয়ারি রংপুর জেলায় জন্ম নেওয়া বন্যা প্রথমে ছায়ানট এবং পরে ভারতের বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ে পড়ালেখা করেছেন। সেখানে শান্তিদেব ঘোষ, কণিকা বন্দ্যোপাধ্যায়, নীলিমা সেন ও আশীষ বন্দ্যোপাধায়ের মত সংগীতজ্ঞদের সান্নিধ্যে আসেন তিনি।

সংগীত শিক্ষা প্রতিষ্ঠান ‘সুরের ধারার’ প্রতিষ্ঠাতা বন্যা রবীন্দ্রসংগীত নিয়ে কয়েকটি বইও লিখেছেন। সংগীতে অবদানের জন্য ২০১৬ সালে বাংলাদেশের সর্বোচ্চ বেসামরিক পুরস্কার স্বাধীনতা পুরস্কার পান বন্যা। এছাড়া পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের ‘বঙ্গভূষণ’, ফিরোজা বেগম স্মৃতি স্বর্ণপদকসহ বিভিন্ন সম্মাননায় ভূষিত হয়েছেন এ শিল্পী।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেডএস/এএসজি

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন