বিজ্ঞাপন

এই দশকের ভবিষ্যৎ কান্ডারি আকবর

June 22, 2020 | 4:54 pm

স্পোর্টস ডেস্ক

আকরাম খান, হাবিবুল বাশারদের হাত ধরে জয় পেতে শুরু করে বাংলাদেশ। আর মাশরাফি, সাকিব, মুশফিকদের সময়ে এসে বিশ্বের অন্যতম সেরা দলে পরিণত হয় টাইগাররা। আর তাদের পরবর্তী সময়ে বাংলাদেশের ক্রিকেটকে আরও এগিয়ে নিয়ে যাওয়ার স্বপ্ন দেখাচ্ছেন আকবর আলীরা। অনূর্ধ্ব-১৯ দলের হয়ে বাংলাদেশকে বিশ্বকাপ এনে দেওয়া আকবর আলীকে ভবিষ্যতের কান্ডারি হিসেবেই দেখছেন ক্রিকইনফোর বিশেষজ্ঞরা।

বিজ্ঞাপন

ক্রিকেট ভিত্তিক জনপ্রিয় ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফোর ক্রিকেট বিশেষজ্ঞরা আগামি দিনের সেরা ২০ জন ক্রিকেটারকে নির্বাচন করেছেন যারা নতুন এই দশকে মাতাবেন ক্রিকেট বিশ্ব। ক্রিকইনফোর বিশেষজ্ঞদের তালিকায় আছেন কোচ, ধারাভাষ্যকার, ক্রিকেট বিশেষজ্ঞ, এনালিস্ট এবং বর্তমান ক্রিকেটারও। এই দলে আছেন বাংলাদেশ জাতীয় দলের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবালও।

ক্রিকইনফোর বিশেষজ্ঞদের মতে এই দশক মাতবেন যারা: টম ব্যান্টন (ইংল্যান্ড), শুভমান গিল (ভারত), নূর আহমেদ ( আফগানিস্তান), নাসিম শাহ (পাকিস্তান), জশ ফিলিপ( অস্ট্রেলিয়া), রাচিন রাভিন্দ্রা ( নিউজিল্যান্ড), কার্তিক ত্যাগি (ভারত), ওলি পোপ (ইংল্যান্ড), আকবর আলী (বাংলাদেশ), ইব্রাহিম জাদরান (আফগানিস্তান), গেরাল্ড কোয়েটজে ( দক্ষিণ আফ্রিকা), যস্ববী জাইশওয়াল (ভারত), রহমানউল্লাহ গুরবাজ ( আফগানিস্তান), জেডেন সিলস (ওয়েস্ট ইন্ডিজ), হায়দার আলী (পাকিস্তান), কায়েস আহমেদ (আফগানিস্তান), জ্যাক ফ্রেশার (অস্ট্রেলিয়া), পৃথ্বী শ (ভারত), হ্যারিস রউফ (পাকিস্তান) এবং লাসিথ এম্বুলদেনিয়া (শ্রীলংকা)।

বিজ্ঞাপন

২০ জনের এই তালিকা তৈরি করতে অবশ্য বয়স হিসাব করা হয়নি। এই তালিকায় সবচেয়ে কম বয়সী হিসেবে আছেন আফগানিস্তানের নূর মোহাম্মদ, বয়স মাত্র ১৫ বছর। আর সবচেয়ে বেশি বয়স্ক ক্রিকেটার হিসেবে আছেন পাকিস্তানের হ্যারিস রউফ, তার বয়স ২৬। আর এই তালিকায় বাংলাদেশ থেকে আছেন অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ী অধিনায়ক আকবর আলী।

আকবরের ব্যাপারে কোচ নাভিদ নেওয়াজ বলেন, ‘আকবর গত দুই বছরে অবিশ্বাস্য ক্রিকেট খেলেছে। ৭ নম্বরে ব্যাট করে দলের সবচেয়ে কঠিন কাজটিই সে করেছে। আমরা সবসময়ই জানতাম আকবরের খেলা শেষ করে আসার ইচ্ছা এবং আত্মবিশ্বাস আছে। সে যতক্ষণ মাঠে আছে ততক্ষণ আমাদের ড্রেসিংরুমের আস্থা থাকে যে আমরা খেলাটি জিততে পারি।'

বিজ্ঞাপন

১৫ জনের বিশেষজ্ঞ দল: টম মুডি, মাইক হেসন, দীপ দাশগুপ্ত, এইচডি অ্যাকারম্যান, ইয়ান বিশপ, এআর শ্রীকান্ত, টিম উইগমোর, রাসেল আর্নল্ড, প্যারাস মহামব্রে, হাসান চীমা, শ্রীনাথ বশিয়াম, তামিম ইকবাল, অ্যান্ডি মোলস, জারোড কিম্বার এবং রবিন পিটারসন।

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন