বিজ্ঞাপন

ফুটবলের স্বার্থেই দ্রুত লিগ চান জেমিও

June 23, 2020 | 3:56 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

ঢাকা: দেশের মাটিতে ফুটবলের কোলাহল নেই প্রায় তিন মাস থেকে। প্রিমিয়ার লিগ বাতিল হয়ে গেছে আগেই। তাই ঘরে বসে বসে দিন কাটানো ছাড়া কোনও উপায় নেই ফুটবলারদের। রুটি-রুজির ফুটবলের পরের মৌসুম কবে শুরু হবে তারও কোনও ইয়াত্তা নেই। এমন সময়ে দ্রুত সময়ে নতুন লিগ চালুর দাবি ফুটবলারদের। একই কথা জাতীয় দলের প্রধান কোচ জেমি ডে’র।

বিজ্ঞাপন

বিভিন্ন সময়ই নতুন লিগ চালুর দাবি অনেক আগে থেকেই করে আসছেন দেশের ফুটবলাররা। তার সঙ্গে যোগ হয়েছে জেমি ডে’ও। এই ইংলিশ কোচের কথা- ফুটবলের স্বার্থেই নতুন লিগের ঘোষণা দেয়া যেতে পারে। লিগটা শুরু হতে পারে আগামী বছরের জানুয়ারি বা ফেব্রুয়ারি মাসে। যাতে এশিয়ার অন্যান্য লিগের সঙ্গে সামঞ্জস্য থাকে।

এ বিষয়ে এই ইংলিশ কোচ বলেন, ‘আমি মনে করি ফুটবলের স্বার্থেই পরবর্তী লিগের ঘোষণা যত দ্রুত সম্ভব দিয়ে দেয়া উচিত। যাতে দলগুলো গুছিয়ে প্রস্তুতি নিতে পারে।’

বিজ্ঞাপন

এশিয়ার অন্যান্য লিগগুলো বিবেচনায় রেখে নতুন লিগ চালু করা যেতে পারে বলে মনে করেন জেমি, ‘এটা যদি নিরাপদ হয় তাহলে আগামী বছরের জানুয়ারি বা ফেব্রুয়ারিতে নতুন লিগ শুরু করতাম যাতে এশিয়ার অন্য লিগগুলোর সঙ্গে একই তালে শুরু করা যায়।’

১৩ মার্চ সবশেষ মাঠে গড়িয়েছিল লিগের ম্যাচ। এরপর করোনার প্রাদুর্ভাবে লিগ স্থগিত করে পরে বাতিলই করা হলো। এখনও নতুন লিগের কোনও নির্দেশনা আসেনি কর্তৃপক্ষ থেকে।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেএইচ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন