বৃহস্পতিবার ২১ নভেম্বর, ২০১৯ ইং , ৭ অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, ২৩ রবিউল-আউয়াল, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

মার্চে ‘বোতলমুক্ত’ হচ্ছে জাতীয় ফুটবল দল

ডিসেম্বর ৯, ২০১৭ | ৮:৩৮ অপরাহ্ণ

সারাবাংলা প্রতিবেদক

বিজ্ঞাপন

একবছরেরও বেশি সময়ধরে নির্বাসনে যাওয়া জাতীয় ফুটবল দলের উপর অবশেষে নজর পড়েছে কাজী সালাউদ্দিনের। ভূটান বিপর্যয়ের প্রায় ১৩ মাস পর জাতীয় দলকে আবার মাঠে নামানোর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।

আগামী বছরের ফেব্রুয়ারিতে জাতীয় দলের ক্যাম্প করার পর মার্চে দুটি আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলোনোর চিন্তা ভাবনা করছে দেশের ফুটবলের সর্বোচ্চ অভিভাবক।

আজ শনিবার (৯ ডিসেম্বর) বাফুফে ভবনে সভাপতি কাজী সালাউদ্দিনের উপস্থিতিতে কার্যনির্বাহী কমিটির ৯ম সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। এসময় আগামী মার্চে জাতীয় দলকে নিয়ে দুটি ম্যাচ খেলার বিষয়টি উত্থাপিত হয়। বোর্ড সভাপতির আগ্রহেই দুটি ম্যাচ খেলানোর সিদ্ধান্ত হয় বলে জানা গেছে।

বিজ্ঞাপন

কম্বোডিয়া ও ব্রুনাইয়ের বিপক্ষে দুটি ম্যাচ দিয়ে ১৭ মাস পর মুক্তি পেতে যাচ্ছে জাতীয় ফুটবল দলের। তবে, দুটি ম্যাচের দিনক্ষণ এখনও চূড়ান্ত হয়নি। তাদের সঙ্গে প্রাথমিক আলোচনা হয়েছে মাত্র এবং দুই দলই খেলার ব্যাপারে আগ্রহ প্রকাশ করেছে বলে বাফুফে সূত্রে নিশ্চিত করা হয়েছে।

আর এমন ঘটলে গত বছরের অক্টোবর থেকে আগামী বছরের মার্চ ১৭ মাস পরে কোনও আন্তর্জাতিক ম্যাচে অংশ নিবে ওর্ডের শীষ্যরা।

সভায় এর বাইরেও আরো কিছু সিদ্ধান্ত নেয়া হয়েছে। মোহামেডান এবং দলটির সাবেক কোচ এমেকা ইউজিগোর বিষয়টি কার্যনির্বাহী কমিটির সভায় স্থান পায় এবং আগামী এক সপ্তাহের মধ্যে এমেকার বকেয়া বেতন পরিশোধ করার মধ্য দিয়ে বিষয়টি সুরাহা করা হবে বলে জানা যায়।

সভায় জেলা ফুটবল লিগের বিষয়েও আলোচনা হয়। প্রত্যেক জেলায় লিগ পরিচালনার জন্য বাফুফের পক্ষ থেকে জেলাগুলোকে তিন কিস্তিতে তিন লাখ টাকা করে প্রদান এবং লিগের স্বত্ব সাইফ গ্লোবাল স্পোর্টসকে প্রদানের সিদ্ধান্ত গৃহীত হয়। আগামী ১৭ থেকে ২৪ ডিসেম্বর ঢাকায় বসতে যাচ্ছে সাফ অনূর্ধ্ব-১৫ মহিলা চ্যাম্পিয়নশিপ। কমলাপুর স্টেডিয়ামে টুর্নামেন্টটি সুষ্ঠুভাবে সম্পন্নের ব্যাপারে বাফুফে সম্মিলিতভাবে কার্যকর পদক্ষেপ নেয়ার বিষয়ে একমত পোষণ করে। এর বাইরে আগামী বছরের শুরুতে তৃতীয় বিভাগ ফুটবল লিগ এবং সম্প্রতি তাজিকিস্তানে এএফসি অনূর্ধ্ব-১৯ চ্যাম্পিয়নশিপে দারুণ পারফরম্যান্স করা বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের খেলোয়াড়, কোচ, কর্মকর্তাদের বাফুফের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

সারাবাংলা/জেএইচ/৯ডিসেম্বর

বিজ্ঞাপন
Advertisement
বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন