বিজ্ঞাপন

চবিতে ভবন নির্মাণ কাজে সন্ত্রাসীদের বাধার অভিযোগ

June 24, 2020 | 3:46 am

চবি করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) মেরিন সায়েন্স ফ্যাকাল্টিতে একটি ভবনের নির্মাণ কাজে সন্ত্রাসীদের বাধার অভিযোগ পাওয়া গেছে। এসময় বিভিন্ন সরঞ্জাম ভাঙচুরের পাশাপাশি শ্রমিকদের ওপর হামলা এবং তাদের প্রাণনাশের হুমকি দেওয়ার অভিযোগও করা হয়েছে।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২৩ জুন) ঠিকাদার প্রতিষ্ঠানের পক্ষ থেকে বিশ্ববিদ্যালয়ে রেজিস্ট্রার বরাবর লিখিত অভিযোগ দেওয়া হয়। তবে এতে কারা এই বাধার সঙ্গে জড়িত, তা সুনির্দিষ্টভাবে বলা হয়নি।

অভিযোগে উল্লেখ করা হয়েছে, অপরিচিত কিছু লোক রোববার (২১ জুন) দুপুর ১টা ২০ মিনিটের দিকে নিয়মিত কার্যক্রম বাধা সৃষ্টিসহ বিভিন্ন ধরনের হুমকি দেয়। সোমবার (২২ জুন) রাত সোয়া ৮টার দিকে সাইট অফিস ভাঙচুর, শ্রমিকদের ওপর হামলাসহ প্রাণনাশের হুমকি দেওয়া হয়।

মেরিন সায়েন্স ফ্যাকাল্টির নির্মাণ প্রকল্পের পরিচালক মোহাম্মদ নাইমুল ইসলাম বলেন, গতকাল (সোমবার) রাতে কাজ চলাকালীন সময় হঠাৎ সাত থেকে আট জন ছেলে প্রবেশ করে শ্রমিকদের ওপর অতর্কিত হামলা করে। তবে কে বা কারা এই হামলা করেছে, জানা যায়নি। সবাই অপরিচিত। হামলাকারীরা সিসিটিভি ক্যামেরা ও বেশ কয়েকটি কম্পিউটারও ভাঙচুর করে।

বিজ্ঞাপন

তিনি বলেন, এর আগেও রোববার হামলাকারীরা কাজ চলতে দেওয়া যাবে না বলে বাধা ও হুমকি দেয়। সব মিলিয়ে আমরা বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার বরাবর লিখিত অভিযোগ জানিয়েছি।

এ বিষয়ে জানতে চবি প্রক্টর অধ্যাপক এস এম মনিরুল হাসান সারাবাংলাকে বলেন, রেজিস্ট্রার বরাবর দায়ের করা লিখিত অভিযোগ আমরা পেয়েছি। এটি কিন্তু সরাসরি কারও বিরুদ্ধে কোনো অভিযোগ নয়। কারও বিরুদ্ধে অভিযোগ না হলে আমরা কিভাবে ব্যবস্থা নেব?

বিজ্ঞাপন

সারাবাংলা/সিসি/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন