বিজ্ঞাপন

আকাশ মেঘলা থাকলেও বৃষ্টিপাতের সম্ভাবনা কম

June 24, 2020 | 11:19 am

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: বর্ষার জানানটা ভালোভাবেই দিয়েছে আষাঢ়। কয়েকদিন বেশ বৃষ্টি ঝরিয়ে এখনও মেঘ ছড়িয়ে রয়েছে আকাশে। তবে দুয়েকদিন হলো পরিবেশের শীতল ভাবটা আর নেই। গরম পড়েছে বেশে। বুধবার (২৪ জুন) আবহাওয়ার পূর্ভাবাসে বলা হয়েছে, ঢাকা ও ঢাকার পার্শ্ববর্তী এলাকার আকাশ মেঘলা থাকবে। আবহাওয়া প্রধানত শুষ্ক রয়েছে। তবে দুয়েক জায়গায় হালকা বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। আগামী দুদিন আবহাওয়ার তেমন কোনো পরিবর্তনের সম্ভাবনা নেই। তবে ২৬ তারিখের পর থেকে বৃষ্টির প্রবণতা বাড়তে পারে।

বিজ্ঞাপন

আবহাওয়া অধিদফতর আবহাওয়াবিদ আবুল কালাম মল্লিক সারাবাংলাকে বলেন, আগামী দুদিন দেশের বিভিন্ন জায়গায় হালকা বৃষ্টি হতে পারে। তবে ২৬ তারিখ থেকে বৃষ্টিপাতের প্রবণতা বাড়ার সম্ভাবনা রয়েছে।

এদিকে অধিদফতরের ওয়েবসাইটে আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, ময়মনসিংহ, সিলেট ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী, ঢাকা, খুলনা ও বরিশাল বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরণের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরণে ভারি থেকে ভারি বর্ষণ হতে পারে। সারাদিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। আগামী ২৪ ঘণ্টায় আবহাওয়ায় তেমন কোনো পরিবর্তনের সম্ভাবনা নেই।

পূর্ভাবাসে আরও বলা হয়েছে, ঢাকা ও পার্শ্ববর্তী এলাকার আকাশ আংশিক মেঘলা থাকতে পারে। আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। তবে দুয়েক জায়গায় হালকা বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে। তবে দেশের কোথাও কোন সতর্ক সংকেত নেই।

বিজ্ঞাপন

অধিদফতর বলছে, আজকে দিনের সর্বোচ্চ তাপমাত্রা ৩৪ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিম্ন ২৮ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস। সকালের বাতাসের আদ্রতা ছিল ৮৮ শতাংশ, বিকেলে গিয়ে তা দাঁড়াবে ৬২ শতাংশে।

সারাবাংলা/ইএইচটি/পিটিএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন