বিজ্ঞাপন

কোভিড-১৯ পরীক্ষা: জেকেজি’র সব অনুমোদন বাতিল

June 24, 2020 | 2:08 pm

সৈকত ভৌমিক, সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: করোনাভাইরাসের (কোভিড-১৯) নমুনা পরীক্ষার জন্য জেকেজি হেলথকেয়ারকে দেওয়া নমুনা সংগ্রহ, বুথ স্থাপন ও প্রশিক্ষণের সব অনুমতি বাতিল করেছে স্বাস্থ্য অধিদফতর। বুধবার (২৪ জুন) স্বাস্থ্য অধিদফতরের একাধিক সূত্র সারবাংলাকে এই তথ্য নিশ্চিত করেছে।

বিজ্ঞাপন

এর আগে দেশে নভেল করোনাভাইরাস (কোভিড-১৯) প্রাদুর্ভাবের পর নমুনা পরীক্ষার সুবিধার্থে জেকেজি হেলথকেয়ারকে অনুমতি দেওয়া হয় বুথ স্থাপনের। রোগীর নমুনা সংগ্রহের অনুমতিসহ তাদের কর্মীদের প্রশিক্ষণের জন্যেও অনুমতি পায় সংস্থাটি।

এর জন্য যা যা প্রয়োজন তার সবই সরবরাহ করা হতো সরকারিভাবে। কিন্তু প্রতিষ্ঠানটি এই সুবিধা নিয়ে বাসায় গিয়ে অবৈধভাবে নমুনা সংগ্রহ করতো, যার কোনো অনুমতি ছিল না। আবার বাসা থেকে সংগ্রহ করা নমুনার ফলাফল দেওয়ার ক্ষেত্রেও মানা হতো না সরকারি নিয়ম। আর এভাবে প্রতিষ্ঠানটি হাতিয়ে নিয়েছে বিশাল অংকের টাকা।

বিজ্ঞাপন

এর আগে গত ১৬ জুন সারাবাংলা ডটনেটে ‘করোনা পরীক্ষা নিয়ে জেকেজি হেলথকেয়ারের প্রতারণার জাল’ শিরোনামে সংবাদ প্রকাশিত হয়। সংবাদে তাদের নানারকম প্রতারণার বিষয় তুলে ধরা হয়। পরবর্তী সময়ে অনুসন্ধানে আরও আর্থিক দুর্নীতির তথ্য উঠে আসে সারাবাংলার প্রতিবেদনে।

এদিকে গত মঙ্গলবার (২৩ জুন) প্রতিষ্ঠানটির পাঁচজন কর্মকর্তাকে গ্রেফতার করা হয়। আর বুধবার জেকেজি হেলথকেয়ারকে দেওয়া নমুনা সংগ্রহ, বুথ স্থাপন ও প্রশিক্ষণের সব অনুমতি বাতিল করল স্বাস্থ্য অধিদফতর।

আরও পড়ুন:

করোনা পরীক্ষা নিয়ে জেকেজি হেলথকেয়ারের প্রতারণার জাল

অধিদফতরের কর্মকর্তাদের ধমক দিয়ে কাজ করাত জেকেজি হেলথকেয়ার

সরকারি খরচে বেসরকারি ‘প্রতারণা’ জেকেজি হেলথ কেয়ারের

সারাবাংলা/এসবি/পিটিএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন