বিজ্ঞাপন

সাকিবের আইপিএল সেরা একাদশের অধিনায়ক গম্ভির

June 24, 2020 | 9:57 pm

স্পোর্টস ডেস্ক

সাকিব আল হাসান আইপিএল খেলেছেন পাক্কা ৮ বছর। কলকাতা নাইট রাইডার্সে টানা ছয় মৌসুম কাটানোর পর সর্বশেষ দুই বছর খেলেছেন সানরাইজার্স হায়দরাবাদে। এই দুই দলে সতীর্থ হিসেবে যাদের পেয়েছেন তাদের নিয়ে সেরা একাদশ নির্বাচন করেছেন বাংলাদেশের সেরা ক্রিকেটার। একাদশে অধিনায়ক হিসেবে বেছে নিয়েছেন গৌতম গম্ভিরকে। গম্ভিরের নেতৃত্বে কলকাতার হয়ে শিরোপা জিতেছেন সাকিব।

বিজ্ঞাপন

সাকিবের একাদশে ওপেনার রবিন উথাপ্পা ও ডেভিড ওয়ার্নার। হায়দরাবাদের হয়ে গত কয়েকটা মৌসুম রানের বন্যা বইয়ে দিয়েছেন ওয়ার্নার। এদিকে, জাতীয় দলের হয়ে খুব একটা সুবিধা করতে না পারলেও কলকাতা নাইট রাইডার্সের হয়ে ওপেনিংয়ে অনেক আগ থেকেই রাজত্ব করছেন উথাপ্পা। তিনে অধিনায়ক গৌতম গম্ভির। চারে ভারতীয়দের মধ্যে প্রথম আইপিএল সেঞ্চুরি করা মানিশ পান্ডে।

পাঁচ নম্বরে নিজেকে রেখেছেন সাকিব। ছয় ও সাতে কলকাতা নাইট রাইডার্সের দুই হার্ড হিটার ইউসুফ পাঠান ও আন্দ্রে রাসেল। বোলিং ইউনিটে তিন স্পেশালিস্ট পেসার ও একজন স্পিনার রেখেছেন সাকিব। স্পিনার হিসেবে হায়দরাবাদের রশিদ খানকে বাদ দিয়ে রেখেছেন কলকাতার সুনিল নারিনকে। তিন পেসার ভুবনেশ্বর কুমার, লক্ষীপতি বালাজি ও উমেশ যাদব। সঙ্গে তিনি নিজে ও আন্দ্রে রাসেল তো আছেনই।

সাকিবের আইপিএল একাদশ: রবিন উথাপ্পা, ডেভিড ওয়ার্নার, গৌতম গম্ভীর (অধিনায়ক), মনিশ পান্ডে, সাকিব আল হাসান, ইউসুফ পাঠান, আন্দ্রে রাসেল, সুনিল নারিন, ভুবনেশ্বর কুমার, লক্ষ্মীপতি বালাজি ও উমেশ যাদব।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস/এসএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন