বিজ্ঞাপন

করোনা পরীক্ষার ভুয়া রিপোর্ট: প্রতারক চক্রের ৪ সদস্য রিমান্ডে

June 25, 2020 | 1:40 am

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: করোনারভাইরাস (কোভিড-১৯) পরীক্ষা ছাড়াই ভুয়া রিপোর্ট দিয়ে প্রতারণায় জড়িত চক্রের চার সদস্যকে জিজ্ঞাসাবাদের জন্য দুই দিনের রিমান্ড আবেদন মঞ্জুর করেছেন আদালত। এদিকে, প্রতারক চক্রের সদস্যদের গ্রেফতারের পর তাদের ছিনিয়ে নেওয়ার উদ্দেশ্য তেজগাঁও থানার হামলার ঘটনায় দায়ের করা মামলায় ১৮ জনের একদিনের রিমান্ড মঞ্জুর করা হয়েছে।

বিজ্ঞাপন

বুধবার (২৪ জুন) শুনানি শেষে ঢাকার ম্যাট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আতিকুল ইসলাম এ আদেশ দেন। যে চার জনের রিমান্ড মঞ্জুর করা হয়েছে, তারা হলেন— আরিফ চৌধুরী, সাঈদ চৌধুরী, মামুনুর রশিদ ও বিপ্লব দাস।

একই মামলায় এই চক্রের দুই সদস্য দোষ স্বীকার করে পৃথক আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। তারা হলেন— হুমায়ুন কবীর ও তানজিনা পাটোয়ারী।

বিজ্ঞাপন

বুধবার মামলার তদন্ত কর্মকর্তা প্রতারক চক্রের চার সদস্যকে আদালতে হাজির করে সুষ্ঠু তদন্তের স্বার্থে তাদের ১০ দিনের রিমান্ডের আবেদন করেন। অন্যদিকে একই মামলার তদন্ত কর্মকর্তা আসামি হুমায়ুন কবীর ও তানজিনা পাটোয়ারীকে আদালতে হাজির করেন। তারা স্বেচ্ছায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিতে সম্মত হওয়ায় তা রেকর্ড করার আবেদন করেন।

এর আগে, মঙ্গলবার (২৩ জুন) তেজগাঁও থানা পুলিশ এই প্রতারক চক্রকে গ্রেফতার করে। পুলিশ জানায়, গ্রেফতার হুমায়ুন কবীর ও তানজিনা ‘বুকিং বিডি’ ও ‘হেলথ কেয়ার’ নামের দুই প্রতিষ্ঠানের নামে বাসায় বাসায় গিয়ে করোনা উপসর্গ থাকা ব্যক্তিদের নমুনা নিয়ে পরীক্ষা ও সনদ দেয় বলে বিজ্ঞাপন দিয়েছিল। মঙ্গলবার দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত বিমানবন্দর থানার আশকোনা ও গুলশান এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

বিজ্ঞাপন

এদিকে, প্রতারক চক্রদের গ্রেফতারের পর তাদের ছিনিয়ে নেওয়ার উদ্দেশ্য তেজগাঁও থানার হামলা চালায় একই চক্রের আরও কয়েকজন। এ ঘটনায় করা মামলায় ১৮ জনকে একদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। আজ শুনানি শেষে একই বিচারক এ আদেশ দেন।

রিমান্ডে যাওয়া ১৮ আসামি হলেন— শেখ রাসেল, রাসেল আলী, কামরুজ্জামান, আলম মোল্লা, পলাশ, রানা, রাজু, সোহাগ, সামছুদ্দোহা সোহান, উজ্জল, রেজাউল করিম, সানজিদা আক্তার, সোমাইয়া, মনি আক্তার, ইমা, মুনিসা আমীন, শাহিদা ও বিশাদ অপু।

বিজ্ঞাপন

সারাবাংলা/এআই/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন