বিজ্ঞাপন

ঢাকা থেকে পর্তুগাল গেল ২৩০ প্রবাসী, সিঙ্গাপুর থেকে ঢাকায় ২৬২

June 25, 2020 | 2:48 am

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: করোনা ভাইরাসের কারণে বাংলাদেশে আটকে থাকা ২৩০ প্রবাসী বাংলাদেশি নাগরিক পর্তুগাল গিয়েছে। অন্যদিকে ঢাকা থেকে সিঙ্গাপুরে ২৬২ জন প্রবাসী গিয়েছেন বলে জানা গেছে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার ( ২৫জুন) প্রথম প্রহরে (রাত ২টা ৫ মিনিটে) পর্তুগালগামী প্রবাসীদের বহনকারী বিমানটি হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমান ত্যাগ করে বলে সারাবাংলাকে জানিয়েছেন বাংলাদেশ বিমানের ডিজিএম তাহেরা খন্দকার।

তিনি জানান, বাংলাদেশ বিমানের একটি চাটার্ড ফ্লাইট ২৩০ প্রবাসী বাংলাদেশিকে নিয়ে পর্তুগালের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেছে। প্রত্যেক যাত্রীর স্বাস্থ্য পরীক্ষা সনদ থাকায় তারা ফ্লাই করতে পেরেছেন। এছাড়া বাংলাদেশ বিমানও যাত্রীদের স্বাস্থ্য বিষয়ে সচেতন। একই সাথে সিভিল এভিয়েশনও বিমানবন্দরে স্বাস্থ্য বিষয়ক বিষয়টি দেখছে। ফলে যাত্রীদের ভ্রমণে কোন ধরনের গাফিলতির সুযোগ নেই।

বিজ্ঞাপন

এর আগে সন্ধ্যায় সিঙ্গাপুর থেকে আসে ২৬২ বাংলাদেশি। আর সকালে বাংলাদেশ বিমানের একটি চাটার্ড ফ্লাইটে প্যারিসে যান ২৪৬ প্রবাসী যাত্রী।

২১জুন বাংলাদেশ বিমানের একটি নিয়মিত ফ্লাইটে বাংলাদেশ থেকে লন্ডন যান ১৮৭ যাত্রী। করোনার জন্য গত ২১ মার্চ থেকে নিয়মিত ফ্লাইট বন্ধ হয়। তবে চাটার্ড ফ্লাইট চালু ছিলো। অপরদিকে ১৬জুন থেকে আন্তর্জাতিক ফ্লাইট চালু হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসজে/জেএইচ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন