বিজ্ঞাপন

‘স্বাস্থ্যবিধি মেনে বসবে কোরবানির পশুর হাট’

June 25, 2020 | 3:51 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে সব ধরনের স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মেনেই এবছর ঈদুল আজহা উপলক্ষে কোরবানির পশুর হাট বসবে বলে জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২৫ জুন) দুপুরে ঈদুল আজহা-২০২০ উপলক্ষে পশুর হাট ব্যবস্থাপনা, নির্দিষ্ট স্থানে পশু কোরবানি এবং দ্রুত বর্জ্য অপসারণ নিশ্চিত করতে প্রস্তুতি পর্যালোচনা বিষয়ক এক অনলাইন বৈঠকে মন্ত্রী এ তথ্য জানান।

তাজুল ইসলাম বলেন, ‘ঈদুল আজহা মুসলমানদের জন্য অতি গুরুত্বপূর্ণ ধর্মীয় অনুষ্ঠান। আল্লাহর নৈকট্যলাভের প্রত্যাশায় এ সময় মানুষ পশু কোরবানি করে। তাই প্রতিবছরের ন্যায় এবারও পশুর হাট বসবে। তবে সেটি সকল স্বাস্থ্যবিধি মেনে। এজন্য সংশ্লিষ্ট সকলকে নির্দেশনা দেওয়া হয়েছে।’

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, ‘পশুর হাটের নিরাপত্তা এবং সার্বিক বিষয়ে আমরা ইতোমধ্যে সংশ্লিষ্টদের নিয়ে একাধিক সভা করেছি। সামনে আরও করবো। তবে এটি নিয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয় এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ও কাজ করছে। সকলের সমন্বয়ে নিরাপত্তা নিশ্চিতে কাজ করা হবে।’

সভায়, ঢাকার দুই সিটি করপোরেশনের দুই মেয়রসহ দেশের সকল সিটি করপোরেশনের মেয়র এবং বিভিন্ন মন্ত্রণালয়ের কর্মকর্তারা অংশ নেন।

সারাবাংলা/এসএইচ/এমআই

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন