বিজ্ঞাপন

ঢাবির নতুন উপ-উপাচার্য অধ্যাপক মাকসুদ কামাল

June 25, 2020 | 6:58 pm

ঢাবি করেসপন্ডেন্ট

ঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) পদে নিয়োগ পেয়েছেন অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল। বৃহস্পতিবার (২৫ জুন) শিক্ষা মন্ত্রণালয়ের সরকারি সাধারণ বিশ্ববিদ্যালয় শাখা থেকে প্রজ্ঞাপন জারি করে তাকে নিয়োগ দেওয়া হয়।

বিজ্ঞাপন

এর আগে, দুই মেয়াদে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) হিসেবে দায়িত্ব পালন করেন অধ্যাপক ড. নাসরীন আহমাদ। তার মেয়াদকাল শেষ হওয়ায় আগামী ৪ বছরের জন্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামালকে এই পদে স্থলাভিষিক্ত করা হয়েছে।

বর্তমানে অধ্যাপক মাকসুদ কামাল ঢাকা বিশ্ববিদ্যালয়ের আর্থ অ্যান্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস অনুষদের ডিন হিসেবে দায়িত্ব পালন করছেন। পাশাপাশি বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির বর্তমান সভাপতি হিসেবে দায়িত্বরত আছেন।

বিজ্ঞাপন

নিয়োগ পেয়ে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় অধ্যাপক মাকসুদ কামাল সারাবাংলাকে বলেন, ‘ঢাকা বিশ্ববিদ্যালয়ের সামগ্রিক মান উন্নয়নের জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসনসহ অনুষদগুলোর ডিন ও বিভাগসমূহের চেয়ারম্যানদের নিয়ে একসঙ্গে কাজ করবো। যাতে করে নিকট ভবিষ্যতেই বিশ্ব মানচিত্রে আমাদের ঢাকা বিশ্ববিদ্যালয়কে আন্তর্জাতিক মানসম্পন্ন করে গড়ে তুলতে পারি।’

প্রসঙ্গত, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সর্বশেষ ভিসি নির্বাচনে আওয়ামী লীগপন্থী শিক্ষকদের সংগঠন নীল দলের উপাচার্য (ভিসি) প্যানেলে তৃতীয় সর্বোচ্চ ভোট পেয়ে আলোচনায় ছিলেন অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল।

বিজ্ঞাপন

সারাবাংলা/একে

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন