বিজ্ঞাপন

আজকের রাশিফল, ২৬ জুন ২০২০

June 26, 2020 | 2:07 pm

জ্যোতিষ শাস্ত্র অনুসারে দৈনিক রাশিফল জাতক/জাতিকার প্রতিদিনের ঘটনার ভবিষ্যকথন করে। এটি জ্যোতিষ শাস্ত্রের এমন একটি ধরণ, যার মাধ্যমে শুভ-অশুভ সময় নির্ণয় পূর্বক বিভিন্ন সময়কাল নিয়ে ভবিষ্যকথন করা হয়ে থাকে। বৈদিক জ্যোতিষে সম্পূর্ণ জন্ম কুণ্ডলী ৩৬০ ডিগ্রীর হয়ে থাকে এবং প্রতিটি রাশি ৩০ ডিগ্রী করে থাকে।

বিজ্ঞাপন

১২টি রাশি- মেষ, বৃষ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন –এর নিজ নিজ অধিপতি গ্রহ রয়েছে। আবার প্রত্যেকটি গ্রহের ৩টি করে মোট ২৭-টি নক্ষত্র রয়েছ, যে কারণে প্রত্যেকটি রাশির ফলাদেশ বা রাশিফল ভিন্ন হয়ে থাকে।

ভারতীয় বৈদিক জ্যোতিষ শাস্ত্রে প্রধানত ১২-টি রাশি, ৯-টি গ্রহ ও ২৭-টি নক্ষত্র নিয়ে হিসেব কশা বা গণনা করা হয়ে থাকে, তবে এর বাইরেও আরো অনেক সূক্ষ্ম হিসেব রয়েছে। প্রত্যেকটি রাশি, গ্রহ ও নক্ষত্রের নিজ নিজ কিছু নির্দিষ্ট স্বভাব বা বৈশিষ্ট্য রয়েছে, তাই প্রতিদিন গ্রহ-নক্ষত্রের স্থিতি, গ্রহদের প্রাত্যহিক পরিবর্তন, কুণ্ডলীতে গোচর, দৃষ্টি এবং অন্যান্য ব্রহ্মাণ্ডীয় গণনার মাধ্যমে বিভিন্ন দৃষ্টিকোণ থেকে মানুষের স্বাস্থ্য, বৈবাহিক জীবন, প্রেম, ধনসম্পদ, পেশার মতো সমস্ত বিষয়েই ধারণা দেওয়ার উদ্দেশ্যে রাশিফল তৈরি করা হয়ে থাকে। যদিও এই রাশিফল খুবই সামান্য আধারে হয়ে থাকে, তথাপি উপকৃত হওয়ার যথেষ্ট সম্ভাবনা থাকে।

বিজ্ঞাপন

আজকের দিনে কোন বিষয়ে সাবধান থাকতে হবে, অধিক মনোযোগী থাকতে হবে বা কী আপনাকে উন্নতির পথে নিয়ে যাবে এবং আপনার সামনে কী বাধা আসতে পারে ইত্যাদি। এবার চলুন রাশি অনুসারে দেখে নেওয়া যাক আজকের দিনে আপনার গ্রহ-নক্ষত্রের অবস্থান কী বলছে -

মেষ রাশি
কুটিল মনোভাবের জন্য অশান্তি বৃদ্ধি। ব্যবসায় ভালো সুযোগ আসতে পারে। অর্থের ব্যাপারে সাহায্য মেলার সম্ভাবনা। পাওনা আদায়ে দেরি হতে পারে। পেটের সমস্যা থেকে সাবধান। চাকরিস্থলে উচ্চপদস্থ ব্যক্তির চাপ বৃদ্ধি পাবার জন্য চিন্তা। প্রেমের ব্যাপারে বাইরের কোনও লোকের সঙ্গে বিবাদ বাড়তে পারে। রক্তচাপ বৃদ্ধি। কর্মস্থলে উৎকণ্ঠা বাড়তে পারে। বাড়ির কাছে ভ্রমণ হতে পারে।

বৃষ রাশি
কাজের ভালো সুযোগ আসতে পারে। বাজে কোনও চিন্তার কারণে মনোকষ্ট। লটারি থেকে কিছু আয়। ক্ষত থেকে কোনও কষ্ট বাড়তে পারে। সকালের দিকে কোনও কাজের জন্য বাইরে যেতে হতে পারে। বিলাসিতার জন্য কোনও খরচ বাড়তে পারে। বাড়তি কাজের জন্য আজ কোনও মূল্য পাবেন না। বন্ধুমহলে কোনও কারণে তর্ক। অর্থের ব্যাপারে চাপ। শারীরিক কোন ব্যাপারে খরচ বাড়তে পারে।

মিথুন রাশি
যে কোনও দিক দিয়ে আজ কিছু অর্থ আসতে পারে। স্নায়ুরোগ বাড়তে পারে। বাড়তি কোনও খরচের জন্য ঋণগ্রহণ। বাড়তি কিছু খরচ হতে পারে। কাজের জন্য সুনাম বাড়তে পারে। বিদেশে থাকা কোনও বন্ধুর জন্য মন খারাপ। ব্যবসায় খরচ বাড়তে পারে। প্রেমের জন্য বাড়িতে বিবাদ বৃদ্ধি। সারাদিন বন্ধুদের সঙ্গে খুব ভালো কাটতে পারে। প্রেমের ব্যাপারে চিন্তা বাড়তে পারে।

কর্কট রাশি
আয় ও ব্যয়ের ভিতর সমতা থাকবে না। দুই চাকা জাতীয় কোনও গাড়িতে একটু বিপদ। ব্যবসায় বাড়তি কোনও সুযোগ আসতে পারে। তীর্থ ভ্রমণের কোনও আলোচনা আজ হতে পারে। তবে কোনও দরকারি কাজের দিকে না যাওয়াই আজ ভালো হবে। সন্তানের জন্য মনে আনন্দ বাড়তে পারে। বাড়তি কোনও কথা থেকে বিবাদ। উচ্চপদস্থ ব্যক্তির সাহায্যে উন্নতি লাভ। কোনও আশা নষ্ট হতে পারে।

সিংহ রাশি
সম্পত্তির ব্যপারে চিন্তা বৃদ্ধি। কোনও মহিলার কাছে থেকে সাহায্য পেতে পারেন। পেটের কোনও সমস্যা বাড়তে পারে। স্ত্রীর আবদার পূরণ। বাড়তি কিছু খরচ আজ হতে পারে। আর্থিক সুবিধা পাওয়ায় আনন্দ। একটু দুষ্টবুদ্ধি বাড়তে পারে। শরীরে সমস্যা বাড়বে। একাধিক কাজ বর্তাবে আপনার উপর। পারিবারিক ক্ষেত্রে এই সময় সমস্যা ও উদ্বেগ বৃদ্ধি পেলেও নিজের বুদ্ধিমত্তার দ্বারা সমাধান করার চেষ্টা করুন।

কন্যা রাশি
ঝামেলায় জড়াতে পারেন। সতর্ক থাকুন। প্রয়োজনে ঝামেলা এড়াতে ব্যক্তিগত কৌশল অবলম্বন করতে পারেন। সপ্তাহের শেষের দিকে সমস্যা কেটে যাবে ও আপনি আত্মবিশ্বাসী বোধ করবেন। ব্যবসায়িরা অধিক বিনিয়োগ সত্ত্বেও লাভবান নাও হতে পারেন। সবকিছু আবার আগের মতো বা আগের চেয়েও বেশি সহজ হবে। ব্যবসায় কোনও সমস্যার সামনে পড়তে হতে পারে।

তুলা রাশি
প্রতিটি কাজে মনোনিবেশ করার চেষ্টা করুন। আপনি যে লক্ষ্যগুলি স্থির করেছেন, সেগুলি কতটা পূর্ণ হয়েছে, কতটা হওয়া বাকি তা দেখার জন্য এটি আদর্শ সময়।ব্যবসায় শত্রুর দ্বারা ক্ষতির আশঙ্কা। আজ খরচ নিয়ে স্ত্রীর সঙ্গে আলোচনা হবে। প্রেমে বিবাদ বিচ্ছেদ পর্যন্ত যেতে পারে। অসৎ কোনও কাজের জন্য মানসিক কষ্ট বাড়তে পারে। আজ সংসারে কোনও তৃতীয় ব্যক্তিকে নিয়ে বিবাদের আশঙ্কা।

বৃশ্চিক রাশি
ব্যবসায় খরচ নিয়ে চিন্তা থাকবে। কৃষিকাজে সাফল্য আসতে পারে। ভেবেচিন্তে সিদ্ধান্ত নিন। পারিবারিক সমস্যা মিটিয়ে ফেলার চেষ্টা করুন। মেজাজ নিয়ন্ত্রণে রাখুন। চট করে মাথা গরম করবেন না। নতুন কিছু করার চেষ্টা করতে পারেন। সাফল্য আসার সম্ভাবনা। মাথার যন্ত্রণা ফেলে রাখা ঠিক হবে না। পড়াশোনার ক্ষেত্রে অসুবিধা হবে। ব্যবসায় আয় বাড়বে।

ধনু রাশি
আজ বেড়াতে না যাওয়াই ভালো হবে, সমস্যা হতে পারে। আশানুরূপ কাজ না করায় সংসারে অশান্তি। আজ স্ত্রীর জন্য খরচের পরিমাণ বাড়তে পারে। প্রিয়জনদের সঙ্গে বাকবিতণ্ডায় জড়িয়ে পড়তে পারেন। ঠান্ডা মাথায় পরিস্থিতির সামাল দিন। আপনি যদি নিজের মতো করে অন্যকেও বোঝাতে চান, সমস্যা পড়বেন। নিজেকে সংশোধন করুন।বেড়াতে যাওয়া নিয়ে আলোচনা হবে।

মকর রাশি
ব্যবসায় কিছু পরিবর্তনের সম্ভাবনা। কর্মস্থানে উন্নতির সুযোগ আসতে পারে। হাতে ও পায়ে সমস্যা বাড়তে পারে। কোনও কাজের জন্য সম্মান নষ্ট হবে। বাড়িতে কারও থেকে দুঃখ পেতে পারেন। সন্ধ্যার দিকে কোনও ভালো কাজে সাফল্য লাভ হবে। ব্যবসায় উন্নতির সম্ভাবনা। পড়াশোনার জন্য বিদেশে যাওয়া নিয়ে আলোচনা। শারীরিক ও আর্থিক ক্ষেত্রে শুভ ফল দেবে বলে মনে করা হয়।

কুম্ভ রাশি
এই সময় উপার্জনের পরিমাণ ভালোই হবে। বাড়তি কোনও ব্যবসা থেকে লাভ হবে। পত্নীভাগ্যে বা শ্বশুরকুল হইতে ধনসম্পদ লাভের যোগ রয়েছে। অফিসে জটিলতা নিয়ে চিন্তা। আত্মীয়ের সঙ্গে কোনও ছোট বিষয় তর্ক বাধতে পারে। কোনও সুখবর পেতে পারেন। পারিবারিক কারণে অর্থ নষ্ট হওয়ার যোগ। ব্যবসায়ীদের হঠাৎ ধনী হওয়ার প্রবণতা আর্থিক ক্ষতির কারণ হতে পারে।

মীন রাশি
মা-বাবার সঙ্গে কোনও ছোট কারণে তর্ক। ব্যবসায় বাড়তি যোগাযোগ হবে। দুপুরের পরে কিছু পাওনা নিয়ে অশান্তি। সম্পত্তি নিয়ে চাপ বাড়বে। কারও উপকারের জন্য খরচ হবে। ক্ষুদ্র ব্যবসায় উন্নতি হতে পারে। সংসারে শান্তি ফিরবে। শারীরিক অবস্থা শুভ নয়। স্ত্রীর শর্করা বৃদ্ধি, উচ্চ রক্তচাপ ও চক্ষু পীড়ায় শয্যাশায়ী হওয়ার সম্ভাবনা আছে। চাকরিজীবীদের পদোন্নতি ও ব্যবসায়ীদের অধিক মুনাফা আসতে পারে। বাক্-বিতণ্ডায় জড়িয়ে পড়বেন না।

লেখক- জ্যোতিষ ও বাস্তু গবেষক

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন