বিজ্ঞাপন

রাবি সিন্ডিকেটে ৪৩৩ কোটি টাকার বাজেট পাস

June 27, 2020 | 8:07 pm

রাবি করেসপন্ডেন্ট

রাজশাহী বিশ্ববিদ্যালয়: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষের জন্য প্রায় ৪৩৩ কোটি টাকার বাজেট পাস হয়েছে। শনিবার (২৭ জুন) বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহানের সভাপতিত্বে অনুষ্ঠিত সিন্ডিকেট সভায় এই বাজেট পাস হয়। বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. আনন্দ কুমার সাহা এ তথ্য নিশ্চিত করেছেন।

বিজ্ঞাপন

বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. আনন্দ কুমার সাহা বলেন, ‘২০২০-২১ শিক্ষাবর্ষের জন্য মোট ৪৩২ কোটি ৯৭ লাখ ২০ হাজার টাকার বাজেট সিন্ডিকেটে পাস হয়েছে।’

এর আগে গত ২৪ জুন বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স কমিটির সভায় প্রস্তুত হওয়ার পর সিন্ডিকেটের অনুমোদনের অপেক্ষায় ছিল বাজেটটি। এছাড়া ২০১৯-২০ শিক্ষা বছরের জন্য ৮ কোটি ৫৭ লাখ টাকার সম্পূরক হিসেবে পাস হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের অর্থ ও হিসাব দফতরের পরিচালক আফসার আলী জানান, আগের বছরের সম্পূরক মিলিয়ে সংশোধিত বাজেটের পরিমাণ ৪৩২ কোটি ৯২ লক্ষ টাকা, যা আগে ছিল ৪২৪ কোটি ৩৫ লাখ টাকা।

বিজ্ঞাপন

তিনি আরও জানান, এবছর গবেষণা খাতে বাজেট বরাদ্দ হয়েছে ৫ কোটি টাকা। যা মোট বাজেটের মাত্র ১ দশমিক ১৫৪ শতাংশ। যার মধ্যে ৬০ লাখ টাকা বিশেষ বরাদ্দ পেয়েছে বিশ্ববিদ্যালয়টির গবেষণা খাত।

এছাড়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য যে স্কলারশিপ দেওয়া হতো সেটিও এ বছর বেশি দিতে পারবেন বলে জানান উপ-উপাচার্য অধ্যাপক ড. আনন্দ কুমার সাহা।

বিজ্ঞাপন

সারাবাংলা/পিটিএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন