বিজ্ঞাপন

চবিতে ৩৫১ কোটি ৮৫ লাখ টাকার বাজেট অনুমোদন

June 27, 2020 | 9:44 pm

চবি করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ২০১৯-২০২০ অর্থবছরে সংশোধিত বাজেট ও ২০২০-২০২১ অর্থবছরে জন্য ৩৫১ কোটি ৮৫ লাখ টাকা অনুমোদন দেওয়া হয়েছে। একইসঙ্গে ২০১৯-২০২০ অর্থবছরে সংশোধিত বাজেটও অনুমোদন দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

শনিবার (২৭ জুন) সকাল সাড়ে ১১টার দিকে চবি চারুকলা ইনস্টিটিউটের কনফারেন্স কক্ষে বিশ্ববিদ্যালয়ের ফাইন্যান্স কমিটি (এফসি) ও সিন্ডিকেটের ৫৬তম যৌথ সভায় এই বাজেট অনুমোদন দেওয়া হয়। সভায় সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শিরিন আখতার।

বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার দিবাকর বড়ুয়া স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞাপন

সভায় ২০১৯-২০২০ অর্থবছরের সংশোধিত বাজেট ৩৪১ কোটি ১৫ লক্ষ টাকা এবং ২০২০-২০২১ অর্থবছরের প্রাক্কলিত বাজেট ৩৫১ কোটি ৮৫ লক্ষ টাকা অনুমাদন করা হয়।

সভায় সভাপতির বক্তব্যে উপাচার্য বলেন, ‘এবারের বাজেট বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কার্যক্রমকে সর্বোচ্চ গুরুত্ব দেওয়া হয়েছে। সরকারের গৃহীত কার্যক্রমের সঙ্গে সঙ্গতি রেখে শিক্ষা-গবেষণার মান অধিকতর বাড়াতে চবি প্রশাসন কার্যকর উদ্যোগ গ্রহণ করছে। করোনাভাইরাসের এই মহামারিতে শিক্ষা-গবেষণার ক্ষতি পুষিয়ে উঠতে প্রশাসন কর্তৃক ইতিমধ্যে অনলাইন ক্লাস নেওয়ার ব্যাপারে সংশ্লিষ্ট পর্ষদের সঙ্গে আলাপ-আলোচনার মাধ্যমে একটি গ্রহণযোগ্য অবস্থানে পৌঁছাতে সক্ষম হয়েছে। যা অচিরেই দৃশ্যমান হবে।’

সভায় চবি হিসাব নিয়ন্ত্রক (ভারপ্রাপ্ত) সচিব মো. ফরিদুল আলম চৌধুরী বাজেট উপস্থাপন করেন ও আগামী সিনেট সভায় পেশ করার জন্য অনুমোদন করা হয়।।

সভায় উপস্থিত ছিলেন- সিন্ডিকেট সদস্য এস এম ফজলুল হক, অধ্যাপক ড. কাজী এস এম খসরুল আলম কুদ্দসী, অধ্যাপক ড. এ কে এম মাঈনুল হক মিয়াজী, অধ্যাপক ড. মোহাম্মদ নাসিম হাসান। এছাড়াও অনলাইনে অংশগ্রহণ করেন অধ্যাপক ড. মোহাম্মদ মহীবুল আজিজ, রাষ্ট্রপতির কার্যালয়ের সচিব ও চবি সিন্ডিকেট সদস্য সম্পদ বড়ুয়া ও সিন্ডিকেট সচিব চবি রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কে এম নুর আহমদ, এফসি সদস্য অধ্যাপক আবু মুহাম্মদ আতিকুর রহমান ও ছিদ্দিকুর রহমান ভূঁইয়া।

সারাবাংলা/সিসি/এমও

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন