বিজ্ঞাপন

সিএমপিতে উপ-কমিশনার পদ বাড়ল ৫টি

June 28, 2020 | 5:25 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশে (সিএমপি) পাঁচটি উপ-কমিশনার পদ বাড়ানো হয়েছে। গোয়েন্দা শাখা ও ট্রাফিক বিভাগে দুটি করে চারটি এবং প্রসিকিউশন শাখায় একটি পদ বাড়ানো হয়েছে।

বিজ্ঞাপন

রোববার (২৮ জুন) সিএমপি কমিশনার মো. মাহাবুবর রহমান নিজ ক্ষমতাবলে পাঁচটি পদ বাড়িয়ে বিভিন্ন পদমর্যাদার কর্মকর্তাদের রদবদল করেছেন বলে জানিয়েছেন অতিরিক্ত ‍উপ-কমিশনার (গণমাধ্যম) আবু বক্কর সিদ্দিক।

সিএমপির গোয়েন্দা শাখায় এতদিন উত্তর ও বন্দর জোনে দুজন উপ-কমিশনার ছিলেন। এখন দক্ষিণ ও পশ্চিম জোন সৃষ্টি করে নতুন দুজন উপ-কমিশনারকে দায়িত্ব দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

গোয়েন্দা শাখার উপ-কমিশনার (উত্তর) মিজানুর রহমানকে দক্ষিণের দায়িত্ব দেওয়া হয়েছে। উত্তর জোনে দায়িত্ব পালন করবেন মুহাম্মদ আলী হোসেন। নবগঠিত পশ্চিম জোনে দায়িত্ব পালন করবেন মোহাম্মদ মনজুর মোরশেদ।

একইভাবে ট্রাফিক বিভাগেও দক্ষিণ এবং পশ্চিম জোন সৃষ্টি করে দুজন উপ-কমিশনারকে দায়িত্ব দেওয়া হয়েছে। উত্তর জোনে দায়িত্ব পালন করে আসা উপ-কমিশনার মোহাম্মদ শহীদুল্লাহকে দক্ষিণ জোনের দায়িত্ব পেয়েছেন। পাবলিক অর্ডার ম্যানেজমেন্ট (পিওএম) বিভাগে দায়িত্বরত মো. মিলন মাহমুদকে উত্তরের দায়িত্ব দেওয়া হয়েছে। গত সপ্তাহের এক আদেশে জয়নাল আবেদিনকে পশ্চিমের দায়িত্ব দেওয়া হয়েছে।

প্রসিকিউশন শাখায় এতদিন উপ-কমিশনারের কোনো পদ ছিল না। গোয়েন্দা শাখার একজন উপ-কমিশনার অতিরিক্ত দায়িত্ব পালন করতেন। এখন প্রসিকিউশন শাখায়ও একটি উপ-কমিশনার পদ সৃজন করে এন এম নাসিরুদ্দিনকে দায়িত্ব দেওয়া হয়েছে।

অতিরিক্ত উপ-কমিশনারের তিনটি পদেও রদবদল এনেছেন সিএমপি কমিশনার। অপরাধ বিভাগের দক্ষিণ জোনে প্রশাসনিক দায়িত্বে থাকা অতিরিক্ত উপ-কমিশনার পংকজ বড়ুয়াকে বন্দর জোনের দায়িত্ব দেওয়া হয়েছে। পিওএম বিভাগ থেকে এ এম হুমায়ুন কবিরকে পশ্চিম জোনের দায়িত্ব দেওয়া হয়েছে। এস্টেট অ্যান্ড বিল্ডিং শাখা থেকে নাদিয়া নূরকে সরবরাহ ও এমটি বিভাগে পাঠানো হয়েছে।

সিএমপির অতিরিক্ত উপ-কমিশনার (গণমাধ্যম) আবু বক্কর সিদ্দিক সারাবাংলাকে বলেন, ‘অপরাধ বিভাগ এতদিন চারটি করে জোনে বিভক্ত ছিল। ট্রাফিক ও ডিবিকেও এখন চারটি জোনে ভাগ করা হয়েছে। আইনশৃঙ্খলা রক্ষাসহ সার্বিক কাজের সুবিধার্থে নতুন পদ সৃষ্টি করা হয়েছে।’

সারাবাংলা/আরডি/এমআই

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন