বিজ্ঞাপন

না ফেরার দেশে স্বাধীন বাংলা দলের ফুটবলার লুৎফর

June 29, 2020 | 2:32 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

ঢাকা: স্বাধীন বাংলা ফুটবল দলের সদস্য ও সংগঠক মুক্তিযোদ্ধা মো: লুৎফর রহমান আর নেই। আজ সোমবার সকালে না ফেরার দেশে চলে গেছেন তিনি। দীর্ঘ সময় ধরে রোগে আক্রান্ত হয়ে যশোরের নিজ বাসভবনে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন। (ইন্নালিল্লাহে ওয়া ইন্না ইলাহি রাজেউন)।

বিজ্ঞাপন

দীর্ঘদিন ধরে প্যারালাইজড অবস্থায় শয্যাশায়ী ছিলেন মো: লুৎফর রহমান। তিনি স্ত্রী, এক ছেলে ও এক মেয়েসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। তার মৃত্যুতে শোকের ছায়া পড়ে গেছে ফুটবলাঙ্গনজুড়ে।

২০১৮ সালের শেষ মাসে ব্রেইন স্ট্রোক করেন স্বাধীন বাংলা ফুটবল দলের এই সদস্য। প্যারালাইজড হওয়ার পর বাসাতেই অবস্থান করছিলেন লুৎফর।

বিজ্ঞাপন

এর প্রায় ছয় মাস পরে তার চিকিৎসায় প্রধানমন্ত্রী ৩০ লাখ টাকা প্রদান করেন। লুৎফর রহমানের স্ত্রী মাজেদা রহমানের হাতে ৫ লাখ টাকা চেক ও ২৫ লাখ টাকা সঞ্চয়পত্র তুলে দেন ক্রীড়াপ্রেমি বঙ্গবন্ধু কন্যা।

মুক্তিযুদ্ধের সময় ফুটবলের মাধ্যমে যুদ্ধে অংশ নেয়া লুৎফর রহমান স্বাধীন বাংলা ফুটবল দলের সদস্য ছিলেন। যশোর জেলা ফুটবল ও হকি দলের নিয়মিত খেলোয়াড় ছিলেন। খেলেছেন ঢাকা প্রথম বিভাগ ফুটবল লীগে। তিনি ওয়ারীর খেলোয়াড় ছিলেন। নিজে ফুটবলে আলো ছড়ালেও তার পুত্র তানভীর রহমান এখন ক্রিকেট খেলছেন।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন