বিজ্ঞাপন

স্থগিত হলো এ বছরের সাফ চ্যাম্পিয়নশিপও

June 29, 2020 | 4:45 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

ঢাকা: করোনার পরিস্থিতিকে বিবেচনায় এনে চলতি বছরের সেপ্টেম্বরে অনুষ্ঠিতব্য সাফ চ্যাম্পিয়নশিপ স্থগিত করা হয়েছে। ২০২১ সাল পর্যন্ত দক্ষিণ এশিয়ার বিশ্বকাপখ্যাত এই পুরুষ ফুটবল টুর্নামেন্টের ১৩ তম আসরটি স্থগিত করা হয়েছে।

বিজ্ঞাপন

আজ সোমবার (২৯ জুন) ডিজিটাল প্লাটফর্মে সাফের সাত দেশের কর্মকর্তাদের উপস্থিতিতে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

চলতি বছরের সেপ্টেম্বরে হওয়ার কথা ছিল এবারের সাফ চ্যাম্পিয়নশিপ। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে তা হওয়ার কথা ছিল ঢাকাতেই। সেটা স্থগিত হলো।

বিজ্ঞাপন

এ বিষয়ে সাফের সাধারণ সম্পাদক আনোয়ারুল হক হেলাল এক ভিডিও বার্তায় জানান, ‘সবগুলো দেশের কর্মকর্তাদের উপস্থিতিতে আমরা সাফ চ্যাম্পিয়নশিপ নিয়ে আলোচনা করেছি। সবারই আলোচনার মাধ্যমে সেপ্টেম্বরে যে সাফ চ্যাম্পিয়নশিপ হওয়ার কথা ছিল সেটা আগামী বছর পর্যন্ত স্থগিত করা হয়েছে। আগামী বছরের কবে টুর্নামেন্টটা হবে সেটা আমরা কয়েকদিনের মধ্যে আলোচনা করে জানিয়ে দিবো।

শুধু সিনিয়র সাফ চ্যাম্পিয়নশিপ নয়, এ বছর সাফের তিনটি বয়সভিত্তিক টুর্নামেন্টও হওয়ার কথা। আগস্টে হওয়ার কথা ছেলেদের অনূর্ধ্ব-১৫ সাফ চ্যাম্পিয়নশিপ, সেপ্টেম্বরে মেয়েদের অনূর্ধ্ব-১৫ সাফ আর অক্টেবরে মেয়েদেরই অনূর্ধ্ব-১৯ সাফ চ্যাম্পিয়নশিপ। এই টুর্নামেন্টগুলোও নিশ্চিতভাবেই পেছাচ্ছে।

তিনটি টুর্নামেন্টই পেছাচ্ছে। চলতি বছরের শেষ দিকে করোনা পরিস্থিতি বিবেচনায় এনে এক দুটি টুর্নামেন্ট করার আলোচনা চলছে। যা এখনও চূড়ান্ত নয়। এ নিয়ে সেপ্টেম্বরে একটি অনলাইন সভা করা হবে বলে জানানো হয়। এ বিষয়ে হেলাল জানান, ‘যদি পরিস্থিতি অনুকূলে থাকে বা সম্ভব হয় ডিসেম্বরের দিকে বয়সভিত্তিক সাফ চ্যাম্পিয়নশিপগুলো করার চেষ্টা করবো।’

সারাবাংলা/জেএইচ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন