বিজ্ঞাপন

নিশ্চিত অনলাইন মুক্তি সাত ছবির

June 29, 2020 | 5:20 pm

এন্টারটেইনমেন্ট ডেস্ক

চলমান বৈশ্বিক মহামারির কারণে পুরো ভারত জুড়ে সিনেমা হল বন্ধ। পরিস্থিতি স্বাভাবিকের জন্য অপেক্ষায় সকল প্রযোজক। ‘সূর্যবংশী’, ‘৮৩’, ‘কুলি নাম্বার ওয়ান’ ও ‘রাধে’সহ অধিকাংশ বড় ছবির প্রযোজক সিনেমা হল খোলার অপেক্ষায় রয়েছেন। কিন্তু এর ব্যতিক্রমও রয়েছে। কারণ সিনেমা হল খুলে দিলেই আগের মতো মানুষ কবে থেকে ছবি দেখতে যাবে তার ঠিক নেই।

বিজ্ঞাপন

এ অবস্থায় অনেক প্রযোজকই অনলাইন মুক্তির দিকে ঝুঁকেছেন। এরমধ্যে সাতটি ছবির নাম নিশ্চিত করেছে বলিউড হাঙ্গামা—‘দিল বেচারা’, ‘লক্ষ্মী বোম', ‘ভুজ-দ্য প্রাইড অব ইন্ডিয়া’, ‘দ্য বিগ বুল’, ‘দিল বেচারা’, ‘সাদাক ২’, ‘খোদা হাফিজ’ ও ‘লটকেইস’।

ছবিগুলো ওটিটি প্লাটফর্ম ‘ডিজনি প্লাস হটস্টার’-এ দেখা যাবে।

বিজ্ঞাপন

‘লক্ষ্মী বোম’ গেলো ঈদে মুক্তির কথা ছিলো। সালমান খানের ‘রাধে’র মুখোমুখি হতো ছবিটি। এর প্রধান চরিত্রে আছেন অক্ষয় কুমার ও কিয়ারা আদভানী। হরর-থ্রিলারটির কাহিনি ও পরিচালনা করেছেন রাঘাভা লরেন্স। অক্ষয় এতে একজন তৃতীয় লিঙ্গের মানুষের চরিত্রে অভিনয় করেছেন। এটি তামিল ‘মুনি ২: কাঞ্চনা’র রিমেক।

ভারত-পাকিস্তান যুদ্ধের প্রেক্ষাপটে নির্মিত হয়েছে ‘ভুজ-দ্য প্রাইড অব ইন্ডিয়া’। ভারতীয় বিমান বাহিনির স্কোয়াড্রন লিডারের চরিত্রে অভিনয় করেছেন অজয় দেবগণ। অজয়ের চরিত্রে নাম বিজয় কার্নিক। বিজয় যুদ্ধের সময় ভুজ বিমান বন্দরের দায়িত্বে ছিলেন। এতে আরও অভিনয় করেছেন সঞ্জয় দত্ত, সোনাক্ষী সিনহা, নোরা ফাতেহি। অভিষেক দুধাইয়া ছবিটি পরিচালনা করেছেন।

অভিষেক বচ্চন অভিনীত বহুল প্রতীক্ষিত ছবি ‘দ্য বিগ বুল’। আগামী ২৩ অক্টোবর ছবিটি সিনেমা হলে মুক্তি পাবে। একই সময়ে এটি অনলাইনেও আসবে। এর গল্প এমন ব্যক্তি যিনি কিনা দেশের জন্য নিজের স্বপ্নকে বিসর্জন দিয়েছেন। অভিষেক ছাড়া ছবিটিতে আরও আছেন ইলিয়ানা ডি’ক্রুজ, নিকিতা দত্ত ও সোহাম সাহ। এটি অজয় দেবগণ ও আনন্দ পন্ডিতের প্রযোজনায় নির্মিত হচ্ছে। পরিচালনা করেছেন কুকি গুলাতি।

‘সাদাক ২’ হচ্ছে মহেশ ভাটের ১৯৯১ সালের ‘সাদাক’র রিমেক। এতে প্রথম পর্বের অভিনয়শিল্পী পূজা ভাট ও সঞ্জয় দত্তের পাশাপাশি নতুন জুটি হিসেবে আলিয়া ভাট ও আদিত্য রায় কাপুর থাকছেন। ‘স্টুডেন্ট অব দ্য ইয়ার’র পর বাবা মহেশ ভাটের সাথে আলিয়ার এ ছবিতে কাজ হয়েছে।

ফারুক কবির পরিচালিত ছবি ‘খোদা হাফিজ’। প্রযোজনা করেছেন কুমার মাঙ্গাত পাঠক ও অভিষেক পাঠক। এতে অভিনয় করেছেন বিদ্যুৎ জাম্মওয়াল ও শিবালেকা ওবেরয়।

গজরাজ রাও, রাসিকা দুগল ও বিজয় রাজের সাথে ‘লটকেইস’-এ দেখা যাবে কুনাল কেম্মুকে। এটি পরিচালনা করেছেন রাজেশ কৃষান। প্রযোজনা করেছে ফক্স স্টার স্টুডিওস এবং সোডা ফিল্মস প্রোডাকশনস।

সারাবাংলা/এজেডএস/

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন