বিজ্ঞাপন

ঢাবি শিক্ষক সমিতির ভারপ্রাপ্ত সভাপতি সাদা দলের অধ্যাপক লুৎফর

June 29, 2020 | 7:08 pm

ঢাবি করেসপন্ডেন্ট

ঢাবি: ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে দায়িত্ব নিয়েছেন অধ্যাপক লুৎফর রহমান। সংগঠনটির সভাপতির দায়িত্বে থাকা অধ্যাপক ড. এএসএম মাকসুদ কামাল বিশ্ববিদ্যালয়ের উপ-উপচার্য (শিক্ষা) পদে নিয়োগপ্রাপ্ত হওয়ায় অবশিষ্ট মেয়াদের জন্য তার স্থলাভিষিক্ত হয়েছেন অধ্যাপক লুৎফর রহমান।

বিজ্ঞাপন

গত শনিবার (২৭ জুন) শিক্ষক সমিতির কার্যকরী পরিষদের এক সভায় সংগঠনটির গঠনতন্ত্র অনুযায়ী তিনি এ দায়িত্বভার গ্রহণ করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিএনপিপন্থী শিক্ষকদের সংগঠন সাদা দলের আহ্বায়ক।

এর আগে, অধ্যাপক লুৎফর রহমান ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সহ-সভাপতির দায়িত্ব পালন করছিলেন।

বিজ্ঞাপন

দায়িত্ব গ্রহণ সম্পর্কে অধ্যাপক লুৎফর রহমান বলেন, ‘করোনা ভাইরাসসৃষ্ট এমন পরিস্থিতিতে এমন দায়িত্ব গ্রহণের জন্য আমি প্রস্তুত ছিলাম না। আপনারা আমার জন্য দোয়া করবেন যেন আমি সমিতির গঠনতন্ত্র এবং শিক্ষক সমিতির অতীত গৌরবোজ্জ্বল ভূমিকার কথা স্মরণে রেখে আমার দায়িত্ব পালন করতে পারি।’

প্রসঙ্গত, ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সর্বশেষ নির্বাচন অনুষ্ঠিত হয়েছিলো গতবছরের ৩০ ডিসেম্বর তারিখে। নির্বাচনে ১৫টি পদের মধ্যে ১৪টিতেই জয়লাভ করে বিশ্ববিদ্যালয়ের আওয়ামী লীগপন্থী শিক্ষকদের সংগঠন নীল দল। বিএনপিপন্থী শিক্ষকদের সংগঠন সাদা দল থেকে একমাত্র সহ-সভাপতি পদে জয় পান অধ্যাপক লুৎফর রহমান। এই পদে তিন ভোটের ব্যবধানে সামাজিকবিজ্ঞান অনুষদের বর্তমান ডিন অধ্যাপক ড. সাদেকা হালিমকে পরাজিত করেছিলেন তিনি।

সারাবাংলা/আরআইআর/এমও

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন