বিজ্ঞাপন

আগস্টের প্রথম সপ্তাহে শুরু জামালদের অনুশীলন ক্যাম্প

June 29, 2020 | 7:20 pm

স্পোর্টস ডেস্ক

করোনাভাইরাস আতঙ্কের মধ্যেই ইউরোপে ফুটবল বেশ জমে উঠেছে। ফুটবলে ফিরতে ইদানিং বাংলাদেশ ফুটবল ফেডারেশনও (বাফুফে) বেশ সরব। আজ সোমবার (২৯ জুন) বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) ভবনে বাফুফে প্রেসিডেন্ট কাজী সালাউদ্দিনের সঙ্গে খেলোয়াড়দের বৈঠক শেষে জানানো হয় আগস্টের প্রথম সপ্তাহে অনুশীলন ক্যাম্প শুরু হবে।

বিজ্ঞাপন

বিশ্বকাপ বাছাই পর্বের বাংলাদেশের বাকি থাকা ম্যাচগুলোর সময়সূচী জানিয়ে দিয়েছে ফুটবলের সর্বোচ্চ সংস্থা-ফিফা। আগামি অক্টোবরের ৮ তারিখ থেকে শুরু হচ্ছে বাছাইপর্বের ম্যাচ। আর বাছাই পর্বকে সামনে রেখেই অনুশীলন শুরু করতে হবে বাংলাদেশের ফুটবলারদের। যেহেতু দেশের সকল ফুটবল লিগ স্থগিত হয়ে আছে আর খেলোয়াড়দের প্রায় ৪ মাস ঘরে বন্দি থাকতে হয়েছে। তাই আগে ভাগেই শুরু করতে হচ্ছে অনুশীলন ক্যাম্প।

এ বিষয়ে বাফুফে প্রেসিডেন্ট কাজী সালাউদ্দিন জানান, 'ফিফা আমাদের জানিয়ে দিয়েছে অক্টোবরের ৮ তারিখ বাছাইপর্বের ম্যাচ শুরু হবে। এটার জন্য প্রস্তুতি নিতে হবে। এটা নিয়ে আমরা ফুটবলারদের সঙ্গে আলোচনা করেছি। আর এটা নিয়েই আবার আমাদের সরকারের সঙ্গে আলোচনা করতে হবে। আমরা যদি বাছাইপর্ব না খেলি তাহলে আমাদের সাসপেন্ড করা হবে। এটা একটা দুঃশ্চিন্তার ব্যাপার। আবার সরকারের অনুমতি মেলারও ব্যাপার আছে। এসব নিয়েই ফুটবলারদের সঙ্গে আলোচনা হয়েছে।'

বিজ্ঞাপন

এর আগে অবশ্য ভিডিও কনফারেন্সের মাধ্যমে গত ১৭ জুন বৈঠক করেছিল বাফুফের ন্যাশনাল টিমস কমিটি। বৈঠকে সিদ্ধান্ত হয়েছিল আগামী আগস্টে ফুটবলারদের ক্যাম্পে ডাকা হবে। ফুটবলার এবং স্টাফদের প্রথমে আইসোলেশন ক্যাম্পে রাখা হবে। আর ক্যাম্পে যোগ দেওয়ার আগে সবাইকে বাধ্যতামূলক করোনাভাইরাস পরীক্ষা করানো হবে। আইসোলেশন শেষে শুরু হবে ফুটবল ক্যাম্প।

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন