বিজ্ঞাপন

ডা. জাফরুল্লাহকে দেখে এলেন প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক

June 29, 2020 | 9:02 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: হাসপাতালে চিকিৎসাধীন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরীকে দেখে এলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার ব্যক্তিগত চিকিৎসক ডা. এ বি এম আব্দুল্লাহ। সোমবার (২৯ ‍জুন) ধানমন্ডির গণস্বাস্থ্য নগর হাসপাতালে যান তিনি।

বিজ্ঞাপন

জাতীয় ঐক্যফ্রন্টের দফতর প্রধান জাহাঙ্গীর আলম মিন্টু সোমবার সন্ধ্যায় সারাবাংলাকে জানান, ডা. জাফরুল্লাহ চৌধুরী দেখতে সকাল সাড়ে ১১টায় প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক ডা. এ বি এম আব্দুল্লাহ গণস্বাস্থ্য নগর হাসপাতালে আসেন। এ সময় ডা. আব্দুল্লাহ তার শারীরিক অবস্থা সম্পর্কে অবহিত হন এবং চিকিৎসার খোঁজ-খবর নেন। বেরিয়ে যাওয়ার সময় গণস্বাস্থ্যের পরিচালক অধ্যাপক ডা. শওকত আরমানকে অনুরোধ করেন, তিনি যেন প্রতিদিন ফোন করে ডা. জাফরুল্লাহ চৌধুরীর শারীরিক অবস্থা তাকে জানান। তিনি নিজেও ফোন করে ডা. জাফরুল্লাহ চৌধুরীর খোঁজ-খবর নেবেন বলে জানান।

ডা. শওকত আরমানের বরাত দিয়ে জাহাঙ্গীর আলম মিন্টু সারাবাংলাকে জানান, প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসকের সঙ্গে কথা বলার পর ডা. জাফরুল্লাহ চৌধুরীকে মানসিকভাবে অনেকটা উজ্জীবিত দেখা গেছে।

বিজ্ঞাপন

গণস্বাস্থ্য নগর হাসপাতালের আইসিইউ প্রধান অধ্যাপক ডা. নাজিব মোহাম্মদের বরাত দিয়ে জাহাঙ্গীর আলম মিন্টু আরও জানান, করোনামুক্ত ডা. জাফরুল্লাহ চৌধুরীর শরীরে এখন আর জ্বর নেই। তবে তিনি শারীরিকভাবে অনেকটাই দুর্বল। কথা বলেন আস্তে আস্তে। নিয়মিত অ্যান্টিবায়োটিক নিচ্ছেন, কিডনি ডায়ালাইসিস করছেন। এখন আর অক্সিজেন প্রয়োজন হচ্ছে না। তার শরীরে করোনাভাইরাস না থাকলেও ফুসফুস নিউমোনিয়া এখনো পুরোপুরি সারেনি। তাকে আরও কিছুদিন দিন হাসপাতালে থেকে চিকিৎসা নিতে হবে।

সারাবাংলা/এজেড/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন