বিজ্ঞাপন

আওয়ামী লীগের বিয়ন্ড দ্য প্যানডেমিক: ৮ম পর্ব মঙ্গলবার

June 29, 2020 | 11:12 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: করোনাকাল ও পরবর্তী বাংলাদেশ নিয়ে ধারাবাহিকভাবে অনলাইনে আলোচনা অনুষ্ঠান আয়োজন করে যাচ্ছে বাংলাদেশ আওয়ামী লীগ। ‘বিয়ন্ড দ্য প্যান্ডেমিক’ শিরোনামে ধারাবাহিক এই ওয়েবিনারের অষ্টম পর্বের বিষয় ‘তরুণদের শিক্ষা ও দক্ষতা বৃদ্ধি’। আগামী মঙ্গলবার (৩০ জুন) রাত ৮টা ৩০ মিনিটে এই ওয়েবিনারটি অনুষ্ঠিত হবে।

বিজ্ঞাপন

বরাবরের মতোই এই আলোচনা সরাসরি প্রচারিত হবে বাংলাদেশ আওয়ামী লীগের অফিশিয়াল ফেসবুক পেজ ও অফিশিয়াল ইউটিউব চ্যানেলে। একইসঙ্গে দেখা যাবে বিজয় টিভির পর্দায় এবং ইত্তেফাক, সমকাল, যুগান্তর, ভোরের কাগজ, সারাবাংলা ডটনেট, বিডিনিউজ২৪, বাংলানিউজ২৪, জাগোনিউজ২৪ ও সময় টিভির ফেসবুক পেজে।

বিয়ন্ড দ্য প্যানডেমিকের অষ্টম পর্বে যথাপোযুক্ত শিক্ষা উপকরণ, দক্ষ প্রশিক্ষক ও দক্ষতা মূল্যায়ন, প্রধানমন্ত্রীর কারিগরি শিক্ষার ওপর বিশেষ গুরুত্ব দেওয়ার মতো বিষয়গুলো উঠে আসবে আলোচনায়। অনুষ্ঠানে দর্শকরা সরাসরি প্রশ্ন করতে পারবেন। এছাড়াও অনুষ্ঠানের আগেই দলের ফেসবুক পেজের পোস্টেও প্রশ্ন করতে পারবেন। দর্শকদের কাছ থেকে প্রাপ্ত প্রশ্নের ভিত্তিতেই এই অনুষ্ঠান সাজানো হয়।

বিজ্ঞাপন

প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার শাহ আলী ফরহাদের সঞ্চালনায় এতে আলোচক হিসেবে থাকবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি ও শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূর, গুরুকুল অনলাইন লার্নিং প্ল্যাটফর্মের প্রতিষ্ঠাতা সুফি ফারুক ইবনে আবুবকর এবং দৈনিক জনকণ্ঠের সিনিয়র সাংবাদিক বিভাষ বাড়ৈ।

করোনাকালীন সংকট নিয়ে বিশেষ ওয়েবিনার ‘বিয়ন্ড দ্য প্যানডেমিক’-এর সাতটি পর্ব অনুষ্ঠিত হয়েছে। সর্বশেষ পর্বটি প্রচারিত হয়েছে গত ২৭ জুন। এই পর্বে ‘জনস্বাস্থ্য ও স্থানীয় সরকার’ বিষয়ের ওপর স্থানীয় সরকারের প্রতিনিধিরা এই সংকটে মানুষের মধ্যে স্বাস্থ্য সচেতনতা তৈরি, স্বাস্থ্যবিধি পালনে উদ্বুদ্ধ করা, জলাবদ্ধতা নিরসন, জনগণের স্বাস্থ্য নিরাপত্তা নিশ্চিত করতে গৃহীত পদক্ষেপ নিয়ে আলোচনা করেন।

এই আয়োজন শুরু হয় গত ১৫ মে। প্রথম পর্বের বিষয় ছিল ‘করোনাভাইরাস মহামারি মোকাবিলায় জনসচেতনতা’। এরপর একে একে করোনাভাইরাস সংকটে মানবিক সহায়তা, সরকার ও বাংলাদেশ আওয়ামী লীগের কর্মকাণ্ড, সংকট পরবর্তী পরিস্থিতিতে সমাজ ও রাষ্ট্রের বিভিন্ন পর্যায়ের করণীয়, লকডাউন তুলে দেওয়া কারণ ও এর প্রভাব, সংকট মোকাবিলায় জনপ্রতিনিধিদের ভূমিকা, বাংলাদেশের স্বাস্থ্য খাতের সক্ষমতা, করোনা চিকিৎসা ও প্রতিরোধের মতো বিভিন্ন বিষয় নিয়ে আলাদা আলাদা পর্ব অনুষ্ঠিত হয়।

সারাবাংলা/এসবি/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন