বিজ্ঞাপন

টেনে তোলা হয়েছে মর্নিং বার্ডকে, আরও এক মরদেহ উদ্ধার

June 30, 2020 | 1:51 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: সদরঘাটের শ্যামবাজার এলাকায় বুড়িগঙ্গা নদীতে ডুবে যাওয়া লঞ্চ মর্নিং বার্ডকে টেনে তোলা হয়েছে। এখন সেটিকে পাড়ে নিয়ে আসার চেষ্টা চলছে। কাজ করছে ফায়ার সার্ভিসসহ উদ্ধারকারী দল। এদিকে, মর্নিং বার্ড লঞ্চের ভেতর থেকে আরও এক মরদেহ উদ্ধার করা হয়েছে।

বিজ্ঞাপন

মঙ্গলবার (৩০ জুন) সকাল সাড়ে ১১টা নাগাদ টেনে তোলা হয় মর্নিং বার্ড লঞ্চটিকে। উদ্ধারকারী দল বলছে, লঞ্চটি উল্টে ছিল পানির নিচে। পরে লঞ্চটিতে দুপুর পৌনে ১টার দিকে একটি মরদেহ পাওয়া গেছে। তার নাম-পরিচয় এখনো জানা যায়নি।

আরও পড়ুন- ডুবে যাওয়া লঞ্চ থেকে ১৩ ঘণ্টা পর জীবিত উদ্ধার!

বিজ্ঞাপন

উদ্ধার কাজে অংশ নেওয়া ফায়ার সার্ভিসের উপপরিচালক মোস্তফা মোহসীন সারাবাংলাকে বলেন, লঞ্চটিকে পানির ওপরে তোলার পর ভেতরে তল্লাশি করা হয়। এসময় অজ্ঞাত এক পুরুষের মরদেহ উদ্ধার করা হয়েছে। মরদেহটি মিটফোর্ড হাসপাতালে (স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ হাসপাতাল) পাঠানো হয়েছে।

এ নিয়ে ডুবে যাওয়া লঞ্চ থেকে ৩৩টি মরদেহ উদ্ধার করা হলো। এছাড়া সোমবার (২৯ জুন) রাত ১০টার দিকে লঞ্চটি ডুবে যাওয়ার প্রায় ১৩ ঘণ্টা পর লঞ্চটি থেকে সুমন ব্যাপারী নামে একজনকে জীবিত অবস্থায় উদ্ধার করা হয়েছে।

এদিকে, লঞ্চটি টেনে তোলার পর ফায়ার সার্ভিসের উপপরিচালক দেবাশীষ বর্ধণ সারাবাংলাকে বলেন, ডুবে যাওয়া লঞ্চটিকে টেনে তোলা হয়েছে। এখন ছোট উদ্ধারকারী জাহাজ দুরন্ত দিয়ে লঞ্চটিকে সোজা করা হবে। এর ফলে পানি বেরিয়ে যাবে। এরপর লঞ্চটিকে কিনারায় নেওয়া হবে।

আরও পড়ুন- লঞ্চডুবিতে মৃতদের অধিকাংশ মুন্সিগঞ্জের, ১৬ পরিবারকে ক্ষতিপূরণ

লঞ্চটিকে পাড়ে নিতে কত সময় লাগতে পারে— জানতে চাইলে তিনি বলেন, আরও ঘণ্টা দুয়েক সময় লাগতে পারে। পাড়ে নেওয়ার আগে ও পরে লঞ্চের ভেতর ও বাইরে তল্লাশি করা হবে। আর কোনো মরদেহ আছে কি না ভেতরে, আরও ভালো করে দেখা হবে।

বিআইডব্লিউটিএ’র উপ পরিচালক একে এম আরিফ উদ্দিন বলেন, উদ্ধারকারী জাহাজ প্রত্যয় গতকাল পোস্তগোলা ব্রিজে আটকে যাওয়ায় আসতে না পোরে ফিরে যায়। এরপর রাতেই ছোট উদ্ধারকারী জাহাজ দুরন্তকে আনা হয়। সেটি দিয়ে এখন উদ্ধার কাজ চলছে।

আরও পড়ুন-

‘বোন লাফ দিলেও মা পারেনি’

বুড়িগঙ্গায় লঞ্চডুবি, মরদেহ বেড়ে ৩২

হৃদি ভেসে যায় বুড়িগঙ্গার জলে [ফটো]

লঞ্চডুবির ঘটনা পরিকল্পিত হতে পারে: প্রতিমন্ত্রী

বুড়িগঙ্গায় লঞ্চডুবি: নৌপরিবহনের তদন্ত কমিটি

‘আল্লাহ বাঁচিয়েছে, ১ মিনিটের জন্য লঞ্চটি ধরতে পারিনি’

ফিরে গেছে প্রত্যয়, ম্যানুয়ালি টেনে তোলা হবে মর্নিং বার্ডকে

পোস্তগোলা ব্রিজে আটকা পড়েছে বিআইডব্লিউটিএ’র উদ্ধারকারী 

সারাবাংলা/ইউজে/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন