বিজ্ঞাপন

বিসিবি’র করোনা অ্যাপে যুক্ত হচ্ছেন সালমা-রুমানারাও

June 30, 2020 | 2:15 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

করোনাকালে ক্রিকেটারদের প্রতিদিনের স্বাস্থ্যের আপডেট জানতে গত সপ্তাহে ‘কভিড-১৯ ওয়েল বিয়িং’ অ্যাপ চালু করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি। প্রাথমিকভাবে যার আওতায় আনা হয়েছিল ৪০ জন ছেলে ক্রিকেটারকে। এবার এর আওতায় আসতে যাচ্ছেন বাংলাদেশ নারী ক্রিকেট দলের সদস্যরা। আগামি এক সপ্তাহের মধ্যেই লাল সবুজের প্রমীলা ক্রিকেট দলের সদস্যরাও এই অ্যাপের মাধ্যমে করোনাকালে স্বাস্থ্যগত বিষয় সম্পর্কে বিসিবিকে অবহিত করতে পারবেন।

বিজ্ঞাপন

অবশ্য শুধু নারী ক্রিকেটারই নন। বিসিবি'র হাই পারফরম্যান্স (এইচপি) দল এবং অনূর্ধ্ব ১৯ দলের সদস্যরাও অচিরেই এর আওতায় আসবেন বলে জানালেন বিসিবি ম্যানেজমেন্ট ইনফরমেশন বিভাগের ম্যানেজার নাসির উদ্দিন আহমেদ নাসু।

মঙ্গলবার (৩০ জুন) সারাবাংলাকে তিনি এ তথ্য দেন।

বিজ্ঞাপন

নাসু বলেন, 'আগামী সপ্তাহ‌ থেকে নারী ক্রিকেট দল এই অ্যাপের কার্যক্রমের আওতায় আসবে। এরপর পর্যায়ক্রমে এইচপি এবং অনূর্ধ্ব-১৯ দল ও আসবে।'

প্রসঙ্গত, কারোনাকালে ক্রিকেটারদের স্বাস্থ্যগত বিষয়ের প্রতিদিনের আপডেট জানতে ২৪ জুন থেকে বিসিবি চালু করেছে ‘কভিড-১৯ ওয়েল বিয়িং অ্যাপ’। এই অ্যাপের মাধ্যমে প্রাথমিকভাবে ৪০ জন ক্রিকেটার বিসিবি'র ম্যানেজমন্টে অ্যান্ড ইনফরমেশন বিভাগের তৈরী কেন্দ্রীয় সার্ভারে যুক্ত হয়েছেন। নিজি নিজ মোবাইলে ডাউনলোড করা অ্যাপে প্রতিদিন বিসিবি থেকে ৮টি প্রশ্ন পেয়ে থাকেন ক্রিকেটাররা। তাদের দেওয়া উত্তর সার্ভারে জমা হয়। সেই উত্তরের মাধ্যমে বিসিবি বুঝতে পারে কার শরীরের কী অবস্থা। এবং মেডিকেল বিভাগ তদানুযায়ী ব্যবস্থা নিয়ে থাকে।

সারাবাংলা/এমআরএফ/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন