বিজ্ঞাপন

ওয়ার্ল্ড স্পোর্টস অ্যালায়েন্সের মহাসচিব হলেন জাহিদ হক

June 30, 2020 | 2:36 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

ঢাকা: প্রথম বাংলাদেশী হিসেবে আন্তঃসরকারী সংস্থা ওয়ার্ল্ড স্পোর্টস অ্যালায়েন্সের মহাসচিব পদে নিয়োগ দেওয়া হয়েছে অধ্যাপক ড. জাহিদ হককে। মহাসচিব হিসেবে নিয়োগ পাওয়ায় অধ্যাপক ড. জাহিদ হককে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো: জাহিদ আহসান রাসেল এমপি।

বিজ্ঞাপন

আজ মঙ্গলবার (৩০ জুন) এক বিবৃতির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়।

অধ্যাপক জাহিদ হককে অভিনন্দন বার্তায় প্রতিমন্ত্রী বলেন, ‘প্রথম বাংলাদেশী হিসেবে অধ্যাপক ড. জাহিদ হককে  ওয়ার্ল্ড স্পোর্টস এলায়েন্স এর মহাসচিব পদে মনোনীত করায় আমি আনন্দিত ও গর্বিত।  আমি আশা করি, তার এই দায়িত্ব প্রাপ্তির মধ্যে দিয়ে বাংলাদেশের সঙ্গে ওয়ার্ল্ড স্পোর্টস অ্যালায়েন্সের সম্পর্ক আরো সুদৃঢ় হবে এবং দেশের ক্রীড়াঙ্গন এগিয়ে যাবে। আমি ওয়ার্ল্ড স্পোর্টস এলায়েন্স ও আইজিওর ক্ষেত্রে তার নতুন অবস্থানের জন্য আমরা আন্তরিকভাবে তাকে অভিনন্দন জানাই এবং পরবর্তী দিনগুলিতে তাঁর সর্বাঙ্গীন সাফল্য কামনা করি।

ইতোপূর্বে প্রফেসর ড. হক এশিয়া প্যাসিফিক অঞ্চলের জন্য ডাব্লুএসএর সিনিয়র উপদেষ্টার পদ অলংকৃত করেছেন।

বিজ্ঞাপন

বহুমাত্রিক প্রতিভাধর ড. হক যেসব গুরুত্বপূর্ণ বিভিন্ন আন্তর্জাতিক সংস্থার উপদেষ্টা বা সিনিয়র গভর্নিং বডির সদস্য হিসাবে অনন্য অবদান রেখে চলেছেন সেসব ভূমিকার মধ্যে আসিয়ান বিশ্ববিদ্যালয় আন্তর্জাতিকের চ্যান্সেলর, আসিয়ান অঞ্চলের জন্য ব্রিটিশ আমেরিকান বিশ্ববিদ্যালয়ের উপদেষ্টা, ফ্লোরিডা ন্যাশনাল ইউনিভার্সিটির এশিয়ার প্রধান সমন্বয়ক হিসাবেও দায়িত্ব পালন করছেন।

পেশায় একজন দক্ষ কুটনীতিক ও বিশেষজ্ঞ চিকিৎসক হিসাবে অধ্যাপক ড. জাহিদ পিএইচডি, ডি.লিট,ডি এসসি, এফএএফপি (যুক্তরাষ্ট্র), এফআরএসপিএইচ (যুক্তরাজ্য) এর মতো সর্ব্বোচ্চ ডিগ্রী অর্জন করেন।

প্রফেসর ডঃ জাহিদ হক একজন গবেষক, কলাম লেখক এবং একজন একনিষ্ঠ মানবকর্মী। বিশ্বজুড়ে মানবিক কাজে দ্ব্যর্থহীন,স্পষ্ট ও সক্ষম প্রচেষ্টার জন্য বিশ্বের বিভিন্ন সরকার থেকে তাকে সর্বোচ্চ ও বিরল সম্মান প্রদান করা হয়েছে, যা আন্তর্জাতিক বিশ্বে বাংলাদেশের অবস্থান ও ভাবমূর্তি উজ্জ্বল করেছে। তিনি সেন্ট জন থেকে নাইট কমান্ডার উপাধি, দাতো ‘এবং দাতো’ সেরি হিসাবে মালয়েশিয়া, ইন্দোনেশিয়া ও ফিলিপিন এর রাজপ্রাসাদ হতে রাজকীয় উপাধি প্রাপ্ত হন। অল ইন্ডিয়া কাউন্সিল অফ হিউম্যান রাইটস অ্যান্ড লিবার্টিজের সর্বোচ্চ মানবাধিকার সম্মান ও মহাত্মা গান্ধী সন্মাননা ও রাষ্ট্রপতি এপিজে আব্দুল কালাম সন্মাননায় ভূষিত ও আখ্যায়িত হন।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেএইচ

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন