বিজ্ঞাপন

ক্ষেপেছেন বলিউডের চলচ্চিত্র পরিবেশকরা

June 30, 2020 | 2:30 pm

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট

বলিউড ইন্ডাস্ট্রি হয়তো সবচেয়ে বড় ধাক্কা সামালাতে যাচ্ছে। করোনার কারণে অধিকাংশ প্রযোজকরা তাদের বিনিয়োগের সুরক্ষার জন্য ছবি অনলাইনে মুক্তি দেওয়ার ঘোষণা দিচ্ছেন। রবিবার অন্যতম প্ল্যাটফর্ম ডিজনি-হটস্টার দেড় ডজন বলিউডের ছবি নাম ঘোষণা দিয়েছে, যেগুলো অনলাইনে স্ট্রিমিং হবে। আর এ ঘোষণায় ক্ষেপেছেন ভারতের বড় বড় চলচ্চিত্র প্রদর্শক-পরিবেশকরা।

বিজ্ঞাপন

প্রদর্শক-পরিবেশকদের গত তিন মাস ধরে কোন ব্যবসা নেই। কারণ লকডাউন চলাকালীন সময় থেকে ভারতের সকল সিনেমা হল বন্ধ। লকডাউন তুলে দিলেও এখন পর্যন্ত কোন হল খোলা হয়নি। শোনা যাচ্ছে আগামী মাসের শেষ সপ্তাহে খুলবে। এমন সময়ে এ ধরণের ঘোষণা সিনেমা হলের কফিনে শেষ পেরেক ঢুকে দেওয়ার মতো।

বলিউড হাঙ্গামাকে চলচ্চিত্র পরিবেশক অক্ষয় রধি বলেন, আমরা মাস দেড়েক ধরে পরিস্থিতি দেখে আসছিলাম। আমরা প্রস্তুতও ছিলাম এমন কিছু ঘটবে। কিন্তু তারপরও বলবো বিষয়টা হতাশার। কারণ অনলাইনে মুক্তির তালিকায় থাকা কিছু ছবি আছে, যেগুলো বড় বড় তারকাদের এবং সেগুলো হলে অনেক বেশি ব্যবসা করতে পারতো।

বিজ্ঞাপন

ক্ষুদ্ধ বিহারের ‘রূপবাণী’ সিনেমা হলের মালিক বিশেক চৌহান বলেন, ‘আমার মনে হয় বলিউড খুব দ্রুতই হাতে বন্ধুক নিয়ে নিয়েছে এবং প্যানিক বাটনে আগেই চাপ দিয়ে বসে আছে।’

তবে নাম প্রকাশে অনিচ্ছুক একজন পরিবেশক বলেন, ‘এধরণের সংকটময় মুহুর্তে বলিউড ইন্ডাস্ট্রির সাথে সকল প্রযোজক-পরিবেশক একজন আরেকজনকে সহায়তা করতে পারতাম এর থেকে উত্তরণের। কিন্তু তা না হয়ে প্রযোজকরা নিজেদের স্বার্থ বুঝলেন। আমরা সত্যিই হতাশ!’

সারাবাংলা/এজেডএস/

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন