বিজ্ঞাপন

মাস্কে আপত্তি নেই, ট্রাম্পের আপত্তি বাধ্যবাধকতায়

July 2, 2020 | 10:06 am

আন্তর্জাতিক ডেস্ক

নভেল করোনাভাইরাস সংক্রমণ থেকে বাঁচতে মাস্ক ব্যবহারে কোনো আপত্তি নেই মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের। তবে, বৈশ্বিক মহামারি কোভিড-১৯ এর বিস্তার ঠেকাতে মাস্ক ব্যবহার বাধ্যতামূলক করার বিপক্ষে তিনি। খবর বিবিসি।

বিজ্ঞাপন

বুধবার (১ জুন) ফক্স বিজনেস নেটওয়ার্কের সঙ্গে কথা বলতে গিয়ে এ প্রতিক্রিয়া ব্যক্ত করেন ডোনাল্ড ট্রাম্প।

এদিকে, রিপাবলিকান দলের এক শীর্ষনেতা প্রেসিডেন্টকে মাস্ক ব্যবহারের মাধ্যমে নজির সৃষ্টি করতে আহ্বান জানানোর একদিনের মাথায় মাস্ক ব্যবহার নিয়ে নিজের অবস্থান তুলে ধরলেন ট্রাম্প।

মাস্ক না ব্যবহার করায় দ্বি মুখী চাপে ট্রাম্প

বিজ্ঞাপন

ফক্স বিজনেসকে মার্কিন প্রেসিডেন্ট বলেন, মাস্ক অবশ্যই ব্যবহার করা উচিত। কিন্তু, তিনি মাস্ক পরলে তার নিজেকে ‘লোন রেঞ্জার’ (মার্কিন সাহিত্যের এক মুখোশধারী নায়ক, যে তার ন্যাটিভ আমেরিকান এক বন্ধুকে নিয়ে সমাজবিরোধীদের সঙ্গে লড়াই করত) মনে হয়। তবুও, তিনি যদি গণমানুষের সংস্পর্শে থাকতেন তাহলে অবশ্যই মাস্ক ব্যবহার করতেন।

যেহেতু, প্রেসিডেন্ট হিসেবে নিরাপত্তার খাতিরে তাকে জনসাধারণের কাছ থেকে এমনিতেই বেশ দূরত্ব বজায় রাখতে হয় তাই তিনি মাস্ক ব্যবহার করেন না।

তিনি আরও বলেন, যুক্তরাষ্ট্রে মানুষ যে জীবনাচার মেনে চলে তাতে সহজাতভাবেই একে অপরের সঙ্গে দূরত্ব বজায় রেখে চলতে অভ্যস্ত। তাই, করোনা সংক্রমণ ঠেকাতে আলাদাভাবে মাস্ক ব্যবহার বাধ্যতামূলক করার কোনো কারণ দেখেন না।

বিজ্ঞাপন

এছাড়াও, অচিরেই নভেল করোনাভাইরাস পৃথিবী থেকে মিলিয়ে যাবে বলে ফের তার প্রত্যাশার কথা দৃঢ়ভাবে ফক্স নিউজকে জানিয়েছেন ট্রাম্প। যদিও, সর্বশেষ ২৪ ঘণ্টায় ৫২ হাজার আক্রান্তের রেকর্ড সৃষ্টি করেছে যুক্তরাষ্ট্র।

প্রসঙ্গত, বৃহস্পতিবার (২ জুলাই) এই প্রতিবেদন লেখা অবধি যুক্তরাষ্ট্রে নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন প্রায় ২৭ লাখ মানুষ। মৃত্যু হয়েছে এক লাখ ২৮ হাজার জনের।

সারাবাংলা/একেএম

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন