বিজ্ঞাপন

বাংলাদেশে ব্যবসা বাড়াতে চায় জাপানের গ্রোথিক্স ক্যাপিটাল

July 2, 2020 | 7:27 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: টোকিও ভিত্তিক আর্থিক সেবাধর্মী (মার্জার অ্যান্ড একুইজিশন বা এমএন্ডএ) প্রতিষ্ঠান জাপানের গ্রোথিক্স ক্যাপিটাল বাংলাদেশে বিনিয়োগ তাদের ব্যবসা সম্প্রসারণ করতে চায়। এই দেশে বিনিয়োগের উদ্দেশ্যে জাপানি এই প্রতিষ্ঠানটি কাইকম সলিউশনস নামের দেশীয় একটি বেসরকারি প্রতিষ্ঠানের সঙ্গে গত ১১ জুন একটি চুক্তি স্বাক্ষর করে। জাপানে অবস্থিত বাংলাদেশ মিশনের একটি কূটনৈতিক সূত্রে এই তথ্য জানা গেছে।

বিজ্ঞাপন

কূটনৈতিক সূত্রটি জানায়, ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাদের জন্য মার্জার অ্যান্ড একুইজিশন (এমএন্ডএ) সহযোগিতা বাড়াতে এবং জাপানি বিনিয়োগকারীদের জন্য বাংলাদেশে একটি বিনিয়োগ-বান্ধব পরিবেশ নিশ্চিতের লক্ষ্য নিয়ে জাপানের টোকিও ভিত্তিক গ্রোথিক্স ক্যাপিটাল এবং কাইকম সলিউশনস জাপান কোম্পানির মধ্যে একটি চুক্তি স্বাক্ষর হয়। গ্রোথিক্স ক্যাপিটালের প্রেসিডেন্ট মিতসুও নাকাশিমা এবং কাইকম সলিউশন কোম্পানির সিইও অঞ্জন দাস নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন।

গ্রোথিক্স ক্যাপিটাল একটি এমএন্ডএ সেবা প্রদানকারী প্রতিষ্ঠান, যারা দক্ষিণ ও দক্ষিণ-পূর্ব এশিয়ায় এমএন্ডএ সংক্রান্ত সেবা দেয়। প্রতিষ্ঠানটি বাংলাদেশে তাদের ব্যবসা সম্প্রসারণ করতে এবং খুব শীঘ্রই তারা ঢাকায় তাদের শাখা অফিস খুলতে আগ্রহী। এই চুক্তির মাধ্যমে জাপান ও বাংলাদেশের ব্যবসায়িক সম্পর্ক বৃদ্ধি এবং জাপানি প্রযুক্তি ও ব্যবসা পদ্ধতি বাংলাদেশে ব্যবহারে গুরুত্বপূর্ণ অবদান রাখবে বলে প্রতিষ্ঠান দুটির কর্ণধার আশা করেন।

কূটনৈতিক সূত্রটি আরও জানায়, এই চুক্তি বাংলাদেশে জাপানি স্টার্টআপ ব্যবসায় প্রবেশ এবং জাপানি বিনিয়োগ বাড়াতে সহায়ক ভূমিকা রাখবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেআইএল/একে

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন