বিজ্ঞাপন

বিয়ন্ড দ্য প্যানডেমিক: তৃণমূল নিয়ে আলোচনা ৯ম পর্বে

July 2, 2020 | 7:05 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: করোনাকাল ও পরবর্তী বাংলাদেশ নিয়ে ধারাবাহিকভাবে অনলাইনে আলোচনা অনুষ্ঠান আয়োজন করে যাচ্ছে বাংলাদেশ আওয়ামী লীগ। ‘বিয়ন্ড দ্য প্যানডেমিক’ শিরোনামে ধারাবাহিক এই ওয়েবিনারের নবম পর্বের বিষয় ‘করোনা সংকট মোকাবিলায় তৃণমূলের ভূমিকা’। আগামী ৪ জুলাই (শনিবার) রাত ৮টা ৩০ মিনিটে এই ওয়েবিনারটি অনুষ্ঠিত হবে।

বিজ্ঞাপন

বরাবরের মতোই এই আলোচনা সরাসরি প্রচারিত হবে বাংলাদেশ আওয়ামী লীগের অফিশিয়াল ফেসবুক পেজ ও অফিশিয়াল ইউটিউব চ্যানেলে। একইসঙ্গে দেখা যাবে বিজয় টিভির পর্দায় এবং ইত্তেফাক, সমকাল, যুগান্তর, ভোরের কাগজ, সারাবাংলা ডটনেট, বিডিনিউজ২৪, বাংলানিউজ২৪, জাগোনিউজ২৪ ও সময় টিভির ফেসবুক পেজে।

আরও পড়ুন- ‘ভবিষ্যতের স্বপ্ন অর্জনে তরুণরা মূল যোদ্ধা’

এবারের পর্বের আলোচনার বিষয় ‘করোনা সংকট মোকাবিলায় তৃণমূলের ভূমিকা’ নিয়ে আলোচনা করতে অনলাইনে যুক্ত হবেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দিন, ভোলা-৪ আসনের সংসদ সদস্য আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকব, কক্সবাজার-২ আসনের সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, খুলনা-৬ আসনের সংসদ সদস্য আক্তারুজ্জামান বাবু এবং বাংলাদেশ কৃষক লীগের সাধারণ সম্পাদক উম্মে কুলসুম স্মৃতি। অনুষ্ঠানটি সঞ্চালনা করবেন প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার শাহ আলী ফরহাদ।

বিজ্ঞাপন

অনুষ্ঠানে দর্শকেরা সরাসরি প্রশ্ন করতে পারবেন। এছাড়াও অনুষ্ঠানের আগে দলের ফেসবুক পেজের পোস্টেও প্রশ্ন করতে পারবেন। দর্শকদের কাছ থেকে প্রাপ্ত প্রশ্নের ভিত্তিতেই এই অনুষ্ঠান সাজানো হয়।

এর আগে, বিয়ন্ড দ্য প্যানডেমিকের আটটি পর্ব অনুষ্ঠিত হয়েছে। সর্বশেষ পর্বটি প্রচারিত হয়েছে গত ৩০ জুন। এই পর্বে আলোচকরা করোনা পরবর্তী বাংলাদেশের তরুণদের মধ্যে শিক্ষা ও দক্ষতা বৃদ্ধির জন্য নতুন ভাবনা নিয়ে আলোচনা করেছেন। শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি ও শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী ছিলেন এই অনুষ্ঠানের অন্যতম আলোচক।

এই আয়োজন শুরু হয় গত ১৫ মে। প্রথম পর্বের বিষয় ছিল ‘করোনাভাইরাস মহামারি মোকাবিলায় জনসচেতনতা’। এরপর একে একে করোনাভাইরাস সংকটে মানবিক সহায়তা, সরকার ও বাংলাদেশ আওয়ামী লীগের কর্মকাণ্ড, সংকট পরবর্তী পরিস্থিতিতে সমাজ ও রাষ্ট্রের বিভিন্ন পর্যায়ের করণীয়, লকডাউন তুলে দেওয়া কারণ ও এর প্রভাব, সংকট মোকাবিলায় জনপ্রতিনিধিদের ভূমিকা, বাংলাদেশের স্বাস্থ্য খাতের সক্ষমতা, করোনা চিকিৎসা ও প্রতিরোধের মতো বিভিন্ন বিষয় নিয়ে আলাদা আলাদা পর্ব অনুষ্ঠিত হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনআর/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন