বিজ্ঞাপন

এ মাসেই মুক্তি বিদ্যা বালানের ‘শকুন্তলা দেবী’

July 3, 2020 | 3:14 pm

এন্টারটেইনমেন্ট ডেস্ক

‘শকুন্তলা দেবী’- যাকে বলা হত মানব কম্পিউটার। অঙ্কের জটিল হিসাব সেকেন্ডের মধ্যে সমাধান করতে সক্ষম ছিলেন তিনি। অসাধারণ মেধা আর গণনা ক্ষমতার জন্যই গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডসে তার নাম নথিভুক্ত রয়েছে। এমনই এক মহীয়সী নারীকে নিয়ে সিনেমা বানানো হল- যার মূল চরিত্র ‘শকুন্তলা দেবী’র ভুমিকায় অভিনয় করেছেন বিদ্যা বালান।

বিজ্ঞাপন

করোনাকালিন সংকটে দীর্ঘদিন যাবত সিনেমা হলে মুক্তি পাচ্ছেনা নতুন কোন ছবি। তাই থিয়েটারের মুক্তির জন্য অপেক্ষা না করে সরাসরি ডিজিটাল প্ল্যাটফর্মে মুক্তি পাচ্ছে একের পর এক নতুন ছবি। নির্মাতারাও ছবি মুক্তির বিকল্প হিসেবে বেছে নিয়েছেন ওয়েব প্ল্যাটফর্মকেই। কয়েকদিন আগেই অমিতাভ বচ্চন-আয়ুষ্মান খুরানা জুটির ‘গুলাবো সিতাবো’র হাত ধরে ওটিটি প্ল্যাটফর্ম ‘অ্যামাজন প্রাইম’-এ মুক্তি পেয়েছে বলিউডের নতুন ছবি। এরপর ওটিটি প্ল্যাটফর্ম আমাজন প্রাইমের পক্ষ থেকে ঘোষণা করা হয়েছিল বিদ্যা বালানের বহুপ্রতীক্ষিত ছবি, শকুন্তলা দেবীর বায়োপিকও সরাসরি মুক্তি পাবে আমাজন প্রাইমে। এবার জানানো হল মুক্তির দিন। আগামী ৩১ জুলাই (শুক্রবার) ২০০টি দেশের প্রাইম সদস্যরা সরাসরি ডিজিটাল প্রিমিয়ার দেখতে পাবেন এই ছবির।

এ মাসেই মুক্তি বিদ্যা বালানের ‘শকুন্তলা দেবী’

বিজ্ঞাপন

ডিজিটাল প্ল্যাটফর্মে ‘শকুন্তলা দেবী’র মুক্তি প্রসঙ্গে অভিনেত্রী বিদ্যা বালান সোশ্যাল মিডিয়ায় একটি পোস্টে লিখেছেন, ‘ভীষণ আনন্দের সঙ্গে জানাচ্ছি খুব শীঘ্রই আপনারা আপনাদের প্রিয়জনদের সঙ্গে নিয়ে প্রাইম ভিডিওতে শকুন্তলা দেবী দেখতে পাবেন। এই কঠিন সময়েও আপনাদের কাছে বিনোদনের রসদ পৌঁছে দিতে পারায় আমরা গর্বিত।’ মা-মেয়ের জটিল অথচ অদ্ভূত সুন্দর এক সম্পর্কের দিক নিয়ে নির্মিত ‘শকুন্তলা দেবী’র বায়োপিকে বিদ্যা বালান ছাড়াও আরো অভিনয় করেছেন সান্যা মালহোত্রা, অমিত সাধ এবং বাংলার যিশু সেনগুপ্ত।

সারাবাংলা/এএসজি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন