বিজ্ঞাপন

সুশান্ত’র হাসিমাখা মুখ ভুলতে পারেন নি ‘নাচের রানি’ সরোজ খান

July 3, 2020 | 4:38 pm

এন্টারটেইনমেন্ট ডেস্ক

‘তোমার সঙ্গে কোনও দিন কাজ করিনি ঠিকই, কিন্তু তোমার এভাবে চলে যাওয়াটাকে কিছুতেই মেনে নিতে পারছি না’... মাত্র ৩৪ বছর বয়সেই সবকিছুকে দূরে সরিয়ে সুশান্ত সিং রাজপুতের এভাবে পরপারে পাড়ি দেয়াটা মেনে নিতে পারেন নি বলিউডের ‘নাচের রানি’ খ্যাত সবার প্রিয় ‘মাস্টারজি’ কোরিওগ্রাফার সরোজ খান। তাই সুশান্তের মৃত্যুর পর সরোজ খান নিজের ইনস্টাগ্রাম পোস্টে লিখেছিলেন, ‘তোমাকে সবসময়ে ভালবাসব সুশান্ত। ভাল থেকো’। আর এটিই ছিল ইনস্টাগ্রামে দেয়া তার সর্বশেষ পোস্ট। সুশান্তের মৃত্যু ১৯ দিনের মাথায় পরলোকের উদ্দেশে রওনা হলেন তিনিও।

বিজ্ঞাপন

সুশান্ত সিং রাজপুতের মতো এমন ট্যালেন্টেড, বুদ্ধিদৃপ্ত তরতাজা ছেলের মৃত্যুশোক সইতে পারেননি সরোজ। এমন তরতাজা একটা প্রাণ অকালে ঝরে গেল, সেই মৃত্যুশোক ভাবিয়ে তুলেছিল সরোজ খানকে। তার শেষ ইনস্টাগ্রাম পোস্টেও তাই সুশান্তই রয়ে গিয়েছেন। তাতে শোকাহত সরোজ লিখেছিলেন, বলেছিলেন, ‘তোমার সঙ্গে কোনও দিন কাজ করিনি ঠিকই, তবে একাধিকবার তোমার সঙ্গে দেখা হয়েছে। কী এমন ঘটল তোমার জীবনে, যার জন্যে তুমি এত বড় একটা সিদ্ধান্ত নিয়ে নিলে!’

সুশান্ত’র হাসিমাখা মুখ ভুলতে পারেন নি ‘নাচের রানি’ সরোজ খান

বিজ্ঞাপন

সরোজ খান ভুলতে পারছিলেন না সারল্যতায় ভরা হাসিমাখা সুশান্তের সেই মুখটা। লিখেছেন, ‘আমি ভীষণরকমভাবে দুঃখ পেয়েছি তোমার এমন হঠকারী সিদ্ধান্তের জন্য। একটিবার হলেও কোন গুরুজনের সঙ্গে কথা বলতে পারতে। তোমার সমস্যা নিয়ে আলোচনা করতে পারতে! তোমার সেই হাসিখুশি মুখটার দিকে আমাদেরও তাকিয়ে থাকার সুযোগ দিতে। ঈশ্বর তোমায় আশীর্বাদ করুন। জানি না, তোমার বাবা এবং বোনেরা এই মুহূর্তে কী অবস্থায় রয়েছেন। তাদের প্রতি আমার সমবেদনা ও সহমর্মিতা রইল যে এই সংকট তারা কাটিয়ে উঠুন। তোমার সবকটা ছবিতে তোমায় আমি ভালবেসেছি, বরাবর ভালবাসব। ভাল থেকো।’

আজ (শুক্রবার) সকালেই বলিউডের সফল ও কিংবদন্তী ডান্স কোরিওগ্রাফার সরোজ খানের মৃত্যু সংবাদ প্রচারের পর থেকেই সুশান্ত সিং রাজপুতকে নিয়ে তার শেষ পোস্ট ভাইরাল হয়ে গিয়েছে। গত ১৪ জুন নিজের ঘরে আত্মঘাতী হয় সুশান্ত সিং রাজপুত। তার এই মৃত্যু এখনো মেনে নিতে পারছেন না অনুরাগীরা। এত সফল একজন অভিনেতা হঠাৎ করে কিভাবে এমন চরম সিদ্ধান্ত নিলেন তা নিয়ে চলছে কাটাছেঁড়া। জানা যাচ্ছে, বহুদিন ধরে অবসাদে ভুগছিলেন তিনি।আর এই দুঃসংবাদ কাটতে না কাটতেই ঠিক ১৯ দিনের মাথায় আজ (৩ জুলাই) সকালে খবর- বলিউডের খ্যাতনামা ডান্স কোরিওগ্রাফার সরোজ খান আর নেই! হৃদরোগে আক্রান্ত হয়ে শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন বলিউডের প্রিয় মাস্টারজি খ্যাত এই কোরিওগ্রাফার। গতকাল (বৃহস্পতিবার) দিবাগত রাত ১টা ৫২ মিনিটে হৃদরোগে আক্রান্ত হয়ে শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭১ বছর।

গত ২০ জুন শ্বাসকষ্টের জন্য সরোজ খানকে মুম্বইয়ের বান্দ্রাতে গুরু নানক হাসপাতালে ভর্তি করা হলে প্রথমটায় ভেবে নেওয়া হয়েছিল যে তিনি কোভিড আক্রান্ত। কিন্তু করোনা পরীক্ষা করালে তার রিপোর্ট নেগেটিভ আসে। তবে তার মারাত্মক ডায়াবেটিস ছিল। শুক্রবার সকালে সরোজ খান’র মৃত্যুর খবর প্রকাশ্যে আসতেই শোকের ছায়া নেমে এসেছে বিনোদন জগতে। তার এই মৃত্যুতে সামাজিক যোগাযোগ মাধ্যমে একের পর এক পোস্টের মাধ্যমে শোক প্রকাশ করেছেন অমিতাভ বচ্চন, অনুপম খের, অক্ষয় কুমার, মনীষা কৈরালা, মনোজ বাজপেয়ী, রেমো ডি’সুজা, রীতেশ দেশমুখ, তাপসী পান্নু, সুনীল গ্রোভারসহ বলিউডের বিভিন্ন তারকা ও ব্যক্তিত্বরা। এদিকে ভারতীয় গণমাধ্যম সুত্রে জানা গেছে, সরোজ খানের শেষকৃত্য সম্পন্ন হবে মুম্বাইয়ের মালওয়ানির মালাডে মুসলিম সিমেট্রি কবরস্থানে। সেখানেই সমস্ত নিয়ম মেনে কবর দেওয়া হবে তাকে।

সারাবাংলা/এএসজি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন