বিজ্ঞাপন

ডা. জাফরুল্লাহকে ফের দেখে গেলেন প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক

July 3, 2020 | 11:57 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: হাসপাতালে চিকিৎসাধীন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরীকে ফের দেখে গেলেন প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক ডা. এ বি এম আব্দুল্লাহ। শুক্রবার (৩ জুলাই) দুপুরে ধানমন্ডির গণস্বাস্থ্য নগর হাসপাতালে যান তিনি।

বিজ্ঞাপন

এর আগে, সোমবার (২৯ ‍জুন) প্রথমবারের মতো ডা. জাফরুল্লাহ চৌধুরীকে দেখতে ধানমন্ডির গণস্বাস্থ্য নগর হাসপাতালে যান ডা. এ বি এম আব্দুল্লাহ। সেদিন তিনি গণস্বাস্থ্য নগর হাসপাতালের চিকিৎসকদের বলেছিলেন, তারা যেন ডা. জাফরুল্লাহ চৌধুরীরর শারীরিক অবস্থা সম্পর্কে তাকে অবহিত করেন। তিনিও নিজেও মাঝে-মধ্যে এসে খবর নেবেন।

শুক্রবার (৩ জুলাই) রাতে গণস্বাস্থ্য কেন্দ্রের অফিসিয়াল ফেসবুক পেজে অধ্যাপক ডা. ব্রিগেডিয়ার জেনারেল (অব. মামুন মোস্তফী জানান, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী আগের চেয়ে ভালো বোধ করছেন। পরিমাণ মতো খেতে পারছেন। শুক্রবার তার শ্বাসকষ্ট ছিল না এবং ডায়ালাইসিস প্রয়োজন হয়নি।

বিজ্ঞাপন

তিনি জানান, প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক ডা. এ বি এম আবদুল্লাহ শুক্রবার আবারও ডা. জাফরুল্লাহ চৌধুরীবে দেখতে আসেন এবং চিকিৎসার খোঁজ-খবর নেন।

গত ২৪ জুন করোনা আক্রান্ত হবার পর গণস্বাস্থ্য নগর হাসপাতালে অধ্যাপক ডা. ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মামুন মোস্তাফী ও অধ্যাপক ডা. নাজীব মোহাম্মদের তত্ত্বাবধানে চিকিৎসাধীন রয়েছেন ডা. জাফরুল্লাহ চৌধুরী। এরইমধ্যে তিনি করোনামুক্ত হয়েছেন। তবে তার ফুসফুসে করোনা পরবর্তী তিন ধরনের জীবাণু সংক্রমণ চিহ্নিত হয়েছে। এই ফুসফুস সংক্রমণ থেকে মুক্তি পাওয়ার আগ পর্যন্ত তাকে হাসপাতালে রাখতে চান তার চিকিৎসকেরা। কিন্তু ডা. জাফরুল্লাহ চৌধুরী বাসায় ফেরার জন্য ছটফট করছেন।

সারাবাংলা/এজেড/একে

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন