বিজ্ঞাপন

ফেসবুকে বিকৃত ভিডিও ছড়িয়ে গ্রেফতার প্রকৌশলী

July 4, 2020 | 12:20 am

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো : ফেসবুকে গ্রুপ খুলে কুরুচিপূর্ণ ভিডিও ছড়ানোর অভিযোগে এক যুবককে গ্রেফতার করেছে চট্টগ্রাম নগর গোয়েন্দা পুলিশ। পেশায় ডিপ্লোমা প্রকৌশলী ওই যুবক বিভিন্ন স্কুল, মার্কেট-শপিংমলের সামনে নারীদের টার্গেট করে কুরুচিপূর্ণ ভিডিও ধারণ করে তা ফেসবুকে ছড়িয়ে দিত বলে জানিয়েছে পুলিশ।

বিজ্ঞাপন

শুক্রবার (০৩ জুলাই) তাকে সীতাকুণ্ড উপজেলা থেকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছেন নগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (উত্তর) আসিফ মহীউদ্দিন।

গ্রেফতার মোহাম্মদ মুক্তাদিরের (২৪) বাড়ি গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ এলাকায়। সে বগুড়া পলিটেকনিক ইনস্টিটিউট থেকে ডিপ্লোমা পাশ করেন। চট্টগ্রাম নগরীর জিইসি মোড়ে একটি কনস্ট্রাকশন ফার্মে চাকরির সুবাদে ছয় মাস আগে মুক্তাদির চট্টগ্রামে আসেন বলে পুলিশ জানিয়েছে।

বিজ্ঞাপন

আসিফ মহিউদ্দীন সারাবাংলাকে বলেন, 'মুক্তাদির একজন বিকৃত রুচির যুবক। সে মেয়েদের স্কুল এবং মার্কেট-শপিংমলের সামনে দাঁড়িয়ে থাকে। পকেটে থাকা বিশেষ সফটওয়্যারসহ মোবাইল দিয়ে ভিডিও করে। সেই ভিডিও আবার ফেসবুকে একটি গ্রুপে আপলোড করে। তার ল্যাপটপে আমরা ৩০০ টি ফুটেজ পেয়েছি।'

সামাজিক যোগাযোগ মাধ্যমে বিকৃত এই গ্রুপ নিয়ে আলোচনা শুরুর পর মুক্তাদিরকে গ্রেফতার করা হয়েছে বলে জানান গোয়েন্দা কর্মকর্তা আসিফ মহীউদ্দিন।

মুক্তাদিরের কাছ থেকে একটি মোবাইল ফোন ও একটি ল্যাপটপ উদ্ধার করা হয়েছে। নগরীর পাঁচলাইশ থানায় পর্ণোগ্রাফি আইনে একটি মামলা দায়ের হয়েছে বলে পুলিশ জানিয়েছে।

সারাবাংলা/আরডি/একে

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন