বিজ্ঞাপন

হাতিরঝিলে ভিড়, করোনা ভুলে টিকটকে মেতেছে তরুণেরা

July 4, 2020 | 1:07 am

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর অন্যতম একটি বিনোদনের জায়গা হাতিরঝিল। বিশেষ দিনগুলোতে এই জায়গা মানুষের ভিড়ে জমজমাট হয়ে উঠে। তবে বৈশ্বিক মহামারি করোনার ছোবলে দেশে যখন লকডাউন শুরু হয় তখন জনশূন্য হয়ে পড়ে হাতিরঝিল। করোনার ছোবলে দীর্ঘদিন ধরে জনশূন্য থাকার পর লকডাউন উঠে গেলে ফের ভিড় বাড়ছে এখানে।

বিজ্ঞাপন

শুক্রবার (৩ জুলাই) বিকালে হাতিরঝিল ঘুরে দেখা যায়, নানান শ্রেণি-পেশার মানুষের উপস্থিতিতে উৎসবমুখর পরিবেশ। মানুষের উপস্থিতি দেখে বোঝার উপায় নেই করোনায় ঝুঁকিতে আছে বাংলাদেশ!

পুরো ঝিলের দু’পাশ জুড়ে মানুষের ভিড়। দুপুরের পর থেকে সন্ধ্যা পর্যন্ত সাধারণ মানুষের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। পরিবার-পরিজন নিয়ে ঘুরছেন অনেকেই। অনেকে দল বেঁধেও ঘুরে বেড়াচ্ছেন। সামাজিক দূরত্বের কোন বালাই নেই তাদের মধ্যে। অনেকের মুখে মাস্কও দেখা যায়নি। অনেকে আবার মাস্ক পকেটে রেখে দিব্যি ঘুরছেন স্বাভাবিকভাবে।

বিজ্ঞাপন

হাতিরঝিলে ভিড়, করোনা ভুলে টিকটকে মেতেছে তরুণেরা

হাতিরঝিল প্রকল্প এলাকার চারটি সেতু ও উড়াল সড়ক এবং লেকের পাড়ে হাজার হাজার মানুষকে ঘুরে বেড়াতে দেখা গেছে। ঘুরতে আসা আল আমিন বলেন, ‘দীর্ঘদিন ধরে বলা যায় বাসায় বন্দি ছিলাম। আজ বের হয়েছি। আগে যেখানে প্রতিদিন ঘুরতে বের হতাম। সেখানে আজকে কয়েক মাস পরে বের হয়েছি। তবে সামাজিক দূরত্ব বজায় রেখে ঘুরছি।’

হাতিরঝিলের পুলিশ প্লাজার সামনে গাছপালা ঘেরা বাগানে দেখা যায়, ছোট ছোট দল বেঁধে বেশকিছু তরুণ মোবাইল দিয়ে ভিডিও করছে, বাকিরা অভিনয় করছে। তাদের কাছে ভিডিও করার বিষয় সম্পর্কে জানতে চাইলে হৃদয় হোসেন নামে একজন জানান, তারা টিকটক তৈরি করছে। দীর্ঘদিন ঘরে থেকে তারা ক্লান্ত, তাই আজ সুযোগ পেয়ে এখানে এসে অনেকগুলো টিকটক তৈরি করছে।

হাতিরঝিলে ভিড়, করোনা ভুলে টিকটকে মেতেছে তরুণেরা

হৃদয় হোসেনের মত আরও অনেককেই টিকটক ভিডিও শ্যুটিং করতে দেখা গেছে।

হাতিরঝিল থানার উপ-পরিদর্শক (এসআই) আব্দুর রউফ জানান, হাতিরঝিল এলাকায় নিরাপত্তার জন্য পুলিশ টহল দিচ্ছে। কোথাও এক সঙ্গে অনেক মানুষকে জমায়েত হতে দেওয়া হচ্ছে না। এখানে মানুষ চলতে পারবে, তবে অবস্থান করা যাবে না সে বিষয়টি তারা দেখেছেন।

তবে হাতিরঝিল এলাকায় কোনো ধরনের ফাস্টফুড বা ফুচকা বা চটপটির দোকান দেখতে পাওয়া যায়নি।

সারাবাংলা/এজেডকে/এমও

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন