বিজ্ঞাপন

জুভেন্টাসেই মেসি-রোনালদো জুটি দেখছেন রিভালদো

July 4, 2020 | 5:33 pm

স্পোর্টস ডেস্ক

মেসি-রোনালদো গেল এক দশক ধরে এই দুই কিংবদন্তি সমর্থকদের মধ্যে চলে আসছে কথার যুদ্ধ। কে সেরা? তবে কে সেরা সেই বিতর্ক আলাদা রেখে একদল ফুটবলপ্রেমির মনের আশা কখনো কি এই দুই কিংবদন্তিকে এক সঙ্গে খেলতে দেখার। তবে তা কি করে সম্ভব? রোনালদো যখন রিয়াল মাদ্রিদের হয়ে গোলের ফুলঝুরি ছুটিয়েছেন তখন লিওনেল মেসি তার চিরপ্রতিদ্বন্দ্বী রিয়ালে। তবে কি রোনালদো এবার জুভেন্টাস ছেড়ে বার্সায় নাম লেখাবেন? না তা নয় বার্সার সমর্থকদের হয়ত এই স্বপ্ন পূরণ হবে না। বার্সেলোনার ব্রাজিলিয়ান কিংবদন্তি ফুটবলার রিভালদো মনে করেন জুভেন্টাসেই রোনালদো-মেসি জুটির দেখা মিলবে।

বিজ্ঞাপন

স্প্যানিশ রেডিও ক্যাদেনা সার যেন একের পর এক বোমা ফাটিয়েই চলেছে। ক’দিন হলো লিওনেল মেসিকে বার্সেলোনার সর্বেসর্বা প্রমাণে ব্যতিব্যস্ত সংবাদমাধ্যমটি। তারা জানিয়েছে লিওনেল মেসি চাননা বার্সার বর্তমান প্রেসিডেন্ট আর থাকুক, তিনি এও চাননা কিকে সেতিয়েন বার্সেলোনার ডাগ আউটে বসুক। আর যদি এর কোনো সমাধান না হয় তবে চলতি মৌসুম শেষে অন্য কোথাও নাম লেখাবেন আর্জেন্টাইন এই কিংবদন্তি।

ক্যাদেনা সারের এমন সংবাদে নড়েচড়ে বসেছে ফুটবল বিশ্ব। আলোচনায় এখন মেসি ক্লাব ছাড়লে কোথায় পাড়ি জমাবেন? সাবেক কোচ পেপ গার্দিওলার ম্যানচেস্টার সিটিতে? সে আলোচনা অন্য সময়ের। এদিকে বার্সেলোনার কিংবদন্তি ফুটবলার রিভালদো মনে করছেন জুভেন্টাস চাইলেই রোনালদো-মেসি জুড়ি গড়তে পারবে।

বিজ্ঞাপন

সম্প্রতি স্প্যানিশ রেডিও ক্যাদেনা সারকে দেওয়া সাক্ষাৎকারে এমনটাই জানিয়েছেন রিভালদো। তিনি বলেন, ‘আমি জানি এত সব গুঞ্জনের মাঝে অনেকে কল্পনা করছে জুভেন্টাসে মেসি-রোনালদোর জুটি হবে। আমারও বিশ্বাস এটা সম্ভব। একবার ভাবুন মেসি-রোনালদো এক দলের হয়ে খেলছেন। এটা যদি সত্যিই হয় তাহলে এ যেন বিধ্বংসী এক কাজ হবে।’

তবে অর্থনৈতিকভাবে জুভেন্টাস কি এতটাই শক্তিশালী যে রোনালদোকে দলে ভেড়ানোর দুই সিজন পরেই লিওনেল মেসিকেও দলে ভেড়াতে পারবে? এমন প্রশ্নের জবাবটাও দিয়েছেন রিভালদো। ‘যদি এই বিধ্বংসী চুক্তিটি হয়ে যায়, তবে আমি বিশ্বাস করি জুভেন্টাস অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত হবে না। কারণ লিওনেল মেসিকে দলে ভেড়ানো মানে জুভেন্টাসের অর্থনৈতিক চুক্তিও বৃদ্ধি পাবে এবং বিজ্ঞাপনদাতারা আরও বেশি হুমড়ে পড়বে।’-যোগ করেন রিভালদো।

বিজ্ঞাপন

৩৪ বছর লিওনেল মেসি যদি সত্যিই সিদ্ধান্ত নেন ক্লাব ছাড়ার তাহলে তার পেছনে বার্সেলোনার দায়টাই বেশি বলে মনে করছেন রিভালদো। অবশ্য কেবল জুভেন্টাসের সম্ভবনার কথাই তিনি বলেননি সেই সঙ্গে মেসির ম্যানচেস্টার সিটিতে পাড়ি দেওয়ার সম্ভবনার কথাও জানিয়েছেন এই কিংবদন্তি। রিভালদো মনে করেন মেসি যে মাপের খেলোয়াড় ৩৪ বছর বয়সেও প্রিমিয়ার লিগের মতো কঠিন লিগে নিজের সামর্থ্যের সম্পূর্ণটুকু দিতে পারবেন।

তবে লিওনেল মেসির ন্যু ক্যাম্প ছাড়ার সম্ভবনাটা অবাস্তবই। কারণ এর মধ্যেই নতুন চুক্তিতে স্বাক্ষর নিয়ে আলোচনা চলছে। যদিও বর্তমানে মেসি এই আলোচনা বন্ধ রেখেছেন ক্লাবের চলমান পরিস্থিতির কারণে। অনেকে ভাবছেন সামনের মৌসুমে বার্সেলোনা বোর্ডের নির্বাচনের জন্য মেসিকে রাজনৈতিক হাতিয়ার হিসেবেও ব্যবহার করা হবে। আর এ কারণেই তার ক্লাব ছাড়ার সম্ভবনাটাও ক্ষীণ।

সারাবাংলা/এসএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন