বিজ্ঞাপন

পশ্চিম রাজৈরের নাম বদলে ‘মাদানি নগর’ করার চেষ্টা জামায়াতের

July 4, 2020 | 7:34 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

বাগেরহাট: বাগেরহাটের শরণখোলার খোন্তাকাটা ইউনিয়নের পশ্চিম রাজৈর গ্রামের নাম পরিবর্তন করে মাদানি নগর রেখেছিল জামায়াতে ইসলামের একটি চক্র। এ নিয়ে এলাকাবাসীর মধ্যে বিভ্রান্তি সৃষ্টি হলে সচেতন মহলের পক্ষ থেকে প্রতিবাদ জানানো হয়। পরে শনিবার (৪ জুলাই) পরিবর্তিত নামটি মুছে দিয়েছে উপজেলা প্রশাসন।

বিজ্ঞাপন

স্থানীয়রা জানান, রাজাকারের প্রতিষ্ঠাতা জামায়াতের সাবেক কেন্দ্রীয় নায়েবে আমির মাওলানা এ কে এম ইউসুফের বাড়ি উপজেলার পশ্চিম রাজৈর গ্রামে। সম্প্রতি গ্রামটির এক কিলোমিটারের বিভিন্ন জায়গায় ‘মাদানি নগর’ নাম দিয়ে প্রচারণা চালায় জামায়াতের একটি চক্র। স্থানীয় শিবির নেতা রফিক আকন এ কাজে নেতৃত্ব দিয়েছে বলে অভিযোগ স্থানীয়দের।

চক্রটি গ্রামের নাম পশ্চিম রাজৈর পরিবর্তন করতে সওজ বিভাগের মাইল পোস্টসহ ব্রিজ ও বিভিন্ন পিলারের গায়ে ‘মাদানি নগর’ লিখে দেয়। এরপর তারা ফেসবুক-মেসেঞ্জারে ওই গ্রামের নাম মাদানি নগর করা হয়েছে বলে প্রচারণা চালায়।

বিষয়টি নিয়ে প্রথমে সাধারণ গ্রামবাসী বিভ্রান্তিতে পড়েন। এরপর সচেতন মহল ও স্থানীয় সাংবাদিকরা এ ঘটনার প্রতিবাদ জানান। ঘটনাটি বাগেরহাটের জেলা প্রশাসক মামুনুর রশিদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা সরদার মোস্তফা শাহিন ও শরণখোলা থানার অফিসার ইনচার্জ এস কে আব্দুল্লাহ আল সাইদকেও জানানো হয়। পরে শনিবার সকালে তারা ঘটনাস্থলে গিয়ে মাদানি নগর লেখা নাম মুছে ফেলেন।

বিজ্ঞাপন

উপজেলা নির্বাহী কর্মকর্তা সরদার মোস্তফা শাহিন বলেন, ‘কাউকে না জানিয়ে একটি গ্রামের নাম পরিবর্তন করা চরম অপরাধ। বিষয়টি নজরে আসার সঙ্গে সঙ্গে পরিবর্তিত নাম মুছে ফেলা হয়েছে। এর সাথে জড়িত ব্যক্তিদের বিরুদ্ধে এখন আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।’

সারাবাংলা/এমও

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন