বিজ্ঞাপন

নতুন ছবি ‘সড়ক ২’ নিয়ে মহেশ ভাট ও আলিয়া’র বিরুদ্ধে মামলা

July 4, 2020 | 7:42 pm

এন্টারটেইনমেন্ট ডেস্ক

একটা মুত্যু যে গোটা বিনোদন ইন্ডাস্ট্রিকে এভাবে নাড়িয়ে দেবে, তা বোধহয় কেউ কল্পনাও করতে পারেননি! সুশান্ত সিং রাজপুতের আকস্মিক মৃত্যু বলিউড ইন্ডাস্ট্রিতে বেশ কয়েকটি বিতর্ক জন্ম দিয়েছে। স্বজনপ্রীতি থেকে শুরু করে প্রতিপত্তিশালীদের হুমকি দেওয়া, এমন অনেক বিষয়ই উঠে আসছে প্রতি মুহূর্তে। আর এই অভিযোগের তীর এখন সব থেকে বেশি প্রযোজক-পরিচালক মহেশ ভাট’র দিকেই। সুশান্তের বান্ধবী রিয়া চক্রবর্তীর সঙ্গে মহেশ ভাটের অতিরিক্ত ঘনিষ্ঠতার জন্যই প্রয়াত অভিনেতা অনুরাগীরা কটাক্ষ করছেন মহেশ ভাটকে। এবার মামলা হল তার আসন্ন ছবি ‘সড়ক ২’র বিরুদ্ধে।

বিজ্ঞাপন

ভারতীয় গণমাধ্যম সুত্রে জানা যায়, তার সদ্য মুক্তি পাওয়া ‘সড়ক ২’র পোস্টারে ‘ধর্মীয় অনুভূতিতে আঘাত হেনেছে’ এমন অভিযোগে ভারতীয় দণ্ডবিধির ২৯৫’র এ এবং ১২০’র বি ধারায় মামলা দায়ের করেছেন সিকন্দরপুরের বাসিন্দা আচার্য চন্দ্রকিশোর পরাশর নামে জনৈক ব্যক্তি। এই মামলায় মহেশ ভাটের সঙ্গে কন্যা আলিয়াকেও আসামী করা হয়েছে। যেহেতু মহেশ কন্যা আলিয়া এই ছবির মূল চরিত্রে রয়েছেন, তাই হয়ত মামলাকারীর ক্ষোভ আলিয়ার উপরেও।

মামলা দায়ের প্রসঙ্গে ভারতীয় গণমাধ্যমে মামলাকারী আচার্য চন্দ্রকিশোর পরাশরের আইনজীবী সোনু কুমার জানিয়েছেন, ‘সড়ক ২’ সিনেমার নতুন পোস্টারে যেভাবে কৈলাস পর্বতকে তুলে ধরা হয়েছে, তা হিন্দু ধর্মাবলম্বীদের ভাবাবেগকে আঘাত করেছে। তাদের বক্তব্য, ‘কৈলাসের মানস সরোবর হিন্দুদের পবিত্র একটি স্থান, সেই পর্বতের ছবিটি আপত্তিজনকভাবে ব্যবহার করা হয়েছে’।

বিজ্ঞাপন

এদিকে দীর্ঘ ২০ বছর পর ‘সড়ক ২’ দিয়ে আবার বলিউডে পরিচালক হিসেবে প্রত্যাবর্তন করতে চলেছেন মহেশ ভাট। ১৯৯১ সালের ‘সড়ক’র সিক্যুয়েল এই ছবি। যেখানে পুরনো জুটি সঞ্জয় দত্ত এবং পূজা ভাটের সঙ্গে অভিনয় করছেন আদিত্য রায় কাপুর এবং আলিয়া ভাট। সাথে রয়েছেন যিশু সেনগুপ্ত। আর সেই সিনেমা মুক্তির আগেই একের পর এক বিপত্তির সম্মুখীন হতে হচ্ছে। দিন কয়েক আগে যখন হটস্টারে এই ছবি মুক্তির কথা ঘোষণা করা হয়েছিল, তারপর থেকেই একের পর এক রোষের শিকার হচ্ছেন মহেশ ভাট। এমন কি ছবিটি বয়কটের ডাকও তুলেছেন সুশান্তের অনুরাগীরা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএসজি

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন