বিজ্ঞাপন

ভালো নেই এন্ড্রু কিশোর

July 5, 2020 | 5:19 pm

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট

প্রখ্যাত প্লেব্যাক শিল্পী এন্ড্রু কিশোর ৯ মাস ক্যান্সারের চিকিৎসা নিয়ে সম্প্রতি দেশে ফিরেছেন। ফেরা পর থেকে তিনি বাসায় থাকছেন। কিন্তু এর মধ্যেই রবিবার (৫ জুলাই) সামাজিক যোগাযোগ মাধ্যমে গুঞ্জন, তিনি মারা গিয়েছেন। সারাবাংলার অনুসন্ধানে জানা গিয়েছে তিনি বেঁচে আছেন, তবে শারীরিকভাবে ভালো নেই।

বিজ্ঞাপন

জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিজয়ী সঙ্গীত পরিচালক ফরিদ আহমেদ বলেন, ‘কিশোর দা বেঁচে আছেন। তবে তার শরীরের অবস্থা ভালো না। খুবই খারাপ। কথা বলতে পারছেন না। এটা বিকেল ৪টার খবর, সবাই তার জন্য প্রার্থনা করুন।’

গত বছরের ৯ সেপ্টেম্বর অসুস্থ অবস্থায় চিকিৎসার জন্য সিঙ্গাপুরে যান। সেখানে ১৮ সেপ্টেম্বর তার শরীরে ক্যান্সার ধরা পড়ে। তিনি সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে লিম সুন থাইয়ের অধীনে চিকিৎসাধীন ছিলেন।

এরপর গেলো ১১ জুন একটি বিশেষ ফ্লাইটে দেশে ফিরেন। বর্তমানে রাজশাহীতে তার বোন শিখা বিশ্বাসের কাছে রয়েছেন।

বিজ্ঞাপন

১৯৫৫ সালের ৪ নভেম্বর জন্মগ্রহণ করেন এন্ড্রু কিশোর। তিনি অসংখ্য চলচ্চিত্রের গানে কণ্ঠ দিয়েছেন। পেয়েছেন ‘প্লেব্যাক সম্রাট’ উপাধি। ১৯৭৭ সালে ‘মেইল ট্রেন’ ছবির ‘অচিনপুরের রাজকুমারী’ দিয়ে প্লেব্যাক শুরু করেন।

তার গাওয়া বিখ্যাত গানের মধ্যে রয়েছে জীবনের গল্প আছে বাকি অল্প, হায়রে মানুষ রঙের ফানুস, ডাক দিয়াছেন দয়াল আমারে, আমার সারা দেহ খেয়ো গো মাটি, আমার বুকের মধ্যে খানে, আমার বাবার মুখে প্রথম যেদিন শুনেছিলাম গান, ভেঙেছে পিঞ্জর মেলেছে ডানা, সবাই তো ভালোবাসা চায়।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেডএস/

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন