বিজ্ঞাপন

স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব না মেনেই ছাত্রদলের মানববন্ধন

July 5, 2020 | 5:58 pm

ঢাবি করেসপন্ডেন্ট

ঢাকা: নভেল করোনাভাইরাস (কোভিড ১৯) পরিস্থিতিতে শিক্ষার্থীর প্রতি মানবিক আচরণ করতে সরকারসহ সংশ্লিষ্ট সকলের প্রতি আহ্বান জানিয়ে মানবন্ধন করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল। তবে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্বের তোয়াক্কা না করেই এ মানবন্ধন করছে সংগঠনটির নেতাকর্মীরা।

বিজ্ঞাপন

রোববার (৫ জুলাই) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে এই মানববন্ধনের আয়োজন করে ছাত্রদল। বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকন ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামলের নেতৃত্বে অনুষ্ঠিত মানবন্ধনে প্রায় অর্ধশতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

মানবন্ধন থেকে রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে ছাত্রাবাস ও মেসে শিক্ষার্থীদের সনদ ও মালামাল ফেলে দেওয়ার সঙ্গে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিও জানিয়েছে সংগঠনটির নেতাকর্মীরা।

বিজ্ঞাপন

তবে মানবন্ধনকালে ছাত্রদলের প্রায় অর্ধশত কর্মীকে কোনো ধরনের সামাজিক দূরত্ব বজায় না রেখেই ঘেঁষাঘেঁষি করে দাঁড়াতে দেখা যায়। এ ছাড়া মানববন্ধনের পুরোটা সময় জুড়েই অনেইকেই মুখের মাস্ক থুতনিতে নামিয়ে রাখেন।

করোনা ভাইরাসসৃষ্ট পরিস্থিতিতে সরকারসহ বিভিন্ন দায়িত্বশীল মহল থেকে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি বজায় রাখার তাগাদা দেওয়া হলেও কেন এভাবে মানবন্ধন করা হয়েছে—এ বিষয়ে জানতে চাইলে ছাত্রদলের সাধারণত সম্পাদক ইকবাল হোসেন শ্যামল সারাবাংলাকে বলেন, ‘আমরা একটি পজিটিভ জায়গা থেকে সাধারণ ছাত্রদের জন্য মানবন্ধনটি করেছি। আমরাও তো মানুষ। ভুলের বাইরে তো আর কেউ নয়।’

বিজ্ঞাপন

সারাবাংলা/একে

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন