বিজ্ঞাপন

গোল উৎসব করে জয়ে ফিরল বার্সা

July 6, 2020 | 3:55 am

স্পোর্টস ডেস্ক

টানা দুই ম্যাচে ড্র করে লা লিগার দৌড়ে খানিটা পিছিয়ে পড়েছে বার্সেলোনা। লিগ লিডার রিয়াল মাদ্রিদের থেকে চার পয়েন্টে পিছিয়ে বর্তমান চ্যাম্পিয়নরা। অবশেষে জয় খরা কাটল কাতালানদের। ভিয়ারিয়ালকে গোল বন্যায় ভাসিয়ে পূর্ণ তিন পয়েন্ট নিয়েই জয়ের ধারায় ফিরল লিওনেল মেসিরা। ভিয়ারিয়ালকে তাদের মাঠেই ৪-১ গোলে হারিয়েছে বার্সেলোনা।

বিজ্ঞাপন

এস্তাদিও দে লা সেরামিকাতে ভিয়ারিলের আতিথ্য গ্রহণের আগে নানান বিতর্কে জর্জরিত বার্সেলোনা। লিওনেল মেসি ক্লাব ছাড়ছেন, কিকে সেতিয়েন বরখাস্ত হচ্ছেন এসব কিছু গুঞ্জন তৈরি করেছিল গোটা বিশ্বের সংবাদমাধ্যমে। আর মাঠের খেলাতেও ছন্দে ছিলেন না লিওনেল মেসিরা। আর ভিয়ারিয়ালের বিপক্ষে ৪-১ ব্যবধানের জয় দিয়েই ছন্দে ফিরেছে বার্সেলোনা।

লুইস সুয়ারেজ, আন্তোনিও গ্রিজম্যান এবং লিওনেল মেসিকে নিয়ে গড়া আক্রমণভাগের দুর্দান্ত পারফরম্যান্সে সহজ জয়ই পেয়েছে বার্সা। যদিও বার্সার প্রথম গোলটি এসেছে ভিয়ারিয়াল ডিফেন্ডার পাও তোরেসের ভুলে। বার্সা ফুলব্যাক আলবার বাড়ানো বলে আত্মঘাতি গোল করে বসেন পাও তোরেস। আর তাতেই ম্যাচের মাত্র তিন মিনিটের মাথায় ১-০'তে এগিয়ে যায় বার্সা।

বিজ্ঞাপন

নিজেদের ভুলে গোল হজম করা ভিয়ারিয়াল পাল্টা আক্রমণ শুরু করে। এই ম্যাচের আগে টানা ছয় ম্যাচ অপরাজিত ছিল ভিয়ারিয়াল। আর তাই তো এই ম্যাচ ঘিরে ছিল বাড়তি আলোচনা। আর কেনই বা এত আলোচনা ছিল তার প্রমান ভিয়ারিয়াল দিয়েছে মাঠেই, এক গোল হজম করে ম্যাচের ১৪ মিনিটে জেরার্ড মোরেনোর দুর্দান্ত এক গোলে সমতায় ফেরে ভিয়ারিয়াল।

গোল উৎসব করে জয়ে ফিরল বার্সা

তবে বেশিক্ষণ সমতায় থাকতে পারেনি স্বাগতিকরা, লিওনেল মেসি দুর্দান্ত এক অ্যাসিস্ট থেকে লুইস সুয়ারেজের চোখ ধাঁধানো এক গোলে আবারও এগিয়ে যায় বার্সা। ম্যাচের মিনিট বিশেকের মধ্যেই তিন গোলের দেখা মেলে। সেখানেই অবশ্য শেষ নয়, প্রথমার্ধের শেষ দিকে এসে মেসির দ্বিতীয় অ্যাসিস্টে দলের হয়ে ৩য় গোলটি করেন আন্তোনিও গ্রিজম্যান।

বিরতি থেকে ফিরে আরও ক্ষুরধার বার্সা। গোলের জন্য মরিয়া লিওনেল মেসিও। একের পর এক আক্রমণ করে যাচ্ছে বার্সা তবে দেখা মিলছে না কাঙ্খিত গোলের। ম্যাচের ৬৯ মিনিটে গোল করেন মেসি তবে আর্তুরো ভিদাল অফসাইডে থাকায় বাতিল হয় মেসির গোল। ম্যাচের ৭২ মিনিটে গ্রিজম্যানকে তুলে আনসু ফাতিকে নামান কিকে সেতিয়েন আর মাঠে নামার ১৪ মিনিটের মাথায় জর্দি আলবার অ্যাসিস্ট থেকে গোল করে ভিয়ারিয়ালের কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন ১৭ বছর বয়সী ফাতি। আর তাতেই ৪-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে কাতালানরা।

এই জয়ে যদিও স্প্যানিশ লা লিগার পয়েন্ট টেবিলে বার্সেলোনার কোনো পরিবর্তন হয়নি। তবে রিয়াল মাদ্রিদের সঙ্গে সাত পয়েন্টের ব্যবধান কমে চারে নেমে এসেছে। এর আগে সন্ধ্যা ছয়টায় অ্যাথলেটিক ক্লাব বিলবাওকে ১-০ গোলের ব্যবধানে হারিয়ে বার্সার থেকে সাত পয়েন্টের ব্যবধানে এগিয়ে যায় রিয়াল। তবে ভিয়ারিয়ালকে হারিয়ে পয়েন্ট ব্যবধান চারে নামিয়ে আনে বার্সা।

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন