বিজ্ঞাপন

এ মাসেই অনুশীলন ফেরানোর ইঙ্গিত আকরামের

July 6, 2020 | 5:45 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

টানা চার দিন করোনা পরিস্থিতির কিছুটা উন্নতি দেখে ক্রিকেটারদের অনুশীলনে ফেরাতে আশাবাদী হয়ে উঠেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি। বোর্ডের ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান জানালেন, আগামি ১০-১৫ দিন করোনার সংক্রমণ ও মৃত্যুর হার এমন বজায় থাকলে চলতি মাসেই ফিরতে পারে টাইগারদের অনুশীলন।শুরুটা ঢিলেঢালা হলেও ঈদুল আযহার পরে তা পুরোদমে শুরু হয়ে যাবে।

বিজ্ঞাপন

গত সপ্তাহে দেওয়া এক সংবাদ বিজ্ঞপ্তিতে বাংলাদেশ ক্রিকেট বোর্ড জানিয়েছিল করোনায় প্রায় চার মাস অবরুদ্ধ ক্রিকেট ফেরাতে দেশের আটটি ভেন্যু প্রস্তুত। লাল-সবুজের ক্রিকেট বোর্ডের দেওয়া এই সংবাদ বিজ্ঞপ্তিতে অনেকেই এই ভেবে আশায় বুক বেঁধে ছিলেন যে হয়তো খুব শিগগিরই ফিরছে অনির্দিষ্টকালের জন্য স্থগিত হয়ে থাকা ক্রিকেট। কিন্তু সেখানে বাধার দেয়াল তৈরি করে রেখেছিল দেশের করোনা পরিস্থিতি। কেননা সংক্রমণের সংলহ্যা প্রতিদিনই প্রায় ৪ হাজার ছুঁই ছুঁই আর মৃতের সংখ্যা ছিল প্রায় ৩৫।

কিন্তু চার দিন হল সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা কিছুটা কমে এসেছে। শুক্রবারে সংক্রমণের সংখ্যা ছিল ৩হাজার ১১৪ জন ও মৃত্যুর সংখ্যা ৪২ জন। শনিবার ৩হাজার ২৮৮ ও ২৯, রোববার ২হাজার ৭৩৮ ও মৃত ৫৫ আর সোমবার ৩হাজার ৫২৪ ও ৪৪। আগামি ১০ থেকে ১৫ দিন এভাবে গেলে চলতি মাসেই অনুশীলন ফেরানোর ইঙ্গিত দিলেন এই বিসিবি পরিচালক।

বিজ্ঞাপন

সোমবার (৬ জুলাই) তার সঙ্গে সারাবাংলার আলাপকালে এমন ইঙ্গিত মিলে।

আকরাম বললেন, ‘করোনা পরিস্থিতি একটু ভালো হলেই আমরা ক্রিকেট ফিরিয়ে আনবো। আমরা আরও দশ পনেরো দিন দেখব। দেখেই ঈদের আগে হয়তো কিছুদিন অনুশীলন করে ঈদের পরে জোরেশোরে নেমে পড়ব।'

সারাবাংলা/এমআরএফ/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন