বিজ্ঞাপন

এন্ড্রু কিশোরের কণ্ঠে বাংলা গান পেয়েছিল নতুন মাত্রা— ফখরুল

July 7, 2020 | 12:45 am

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: বাংলা সংগীতের কিংবদন্তি শিল্পী এন্ড্রু কিশোরের কণ্ঠে বাংলা গান নতুন মাত্রা পেয়েছিল বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সোমবার (৬ জুলাই) রাতে গণমাধ্যমে পাঠানো এক শোক বার্তায় তিনি এ মন্তব্য করেন।

বিজ্ঞাপন

এর আগে, সন্ধ্যা ৭টার দিকে রাজশাহীর মহিষবাথানের একটি ক্লিনিকে চিকিৎসাধীন অবস্থায় মারা যান এন্ড্রু কিশোর। সিঙ্গাপুর থেকে চিকিৎসা নিয়ে ফেরার পর সেখানেই ভর্তি ছিলেন তিনি।

আরও পড়ুন- চলে গেলেন সুরের দরিয়া

বিজ্ঞাপন

শোক বার্তায় বিএনপির মহাসচিব বলেন, ‘অসংখ্য পুরস্কার জয়ী বরেণ্য সংগীত শিল্পী এন্ড্রু কিশোরের মৃত্যুতে সারাদেশে শোকের ছায়া নেমে এসেছে। তিনি ছিলেন দেশের সংগীত ভুবনে এক অপ্রতিদ্বন্দ্বী কণ্ঠশিল্পী। কয়েক দশক ধরে সুরের যাদুতে সংগীত জগতৎ মাতিয়ে রেখেছিলেন এন্ড্রু কিশোর।‘

তিনি বলেন, ‘বিভিন্ন ধারার গানে কৃতিত্বের স্বাক্ষর রাখলেও তার গাওয়া বাংলা আধুনিক গান পেয়েছিল এক নতুন মাত্রা। তার অসংখ্য জনপ্রিয় গান এখনো মানুষের মুখে মুখে উচ্চারিত হয়। তার গানে সৃষ্টি হয় এক অদ্ভুত নিবিষ্টতা। তার কণ্ঠে গীত গানগুলি ভক্তদের হৃদয়ে চিরদিন অম্লান হয়ে থাকবে। মহান এই শিল্পীর মৃত্যুতে বাংলাদেশের সাংস্কৃতিক অঙ্গনে বিরাট শূন্যতার সৃষ্টি হলো।’

শোক বার্তায় মির্জা ফখরুল ইসলাম আলমগীর এন্ড্রু কিশোরের বিদেহী আত্মার শান্তি কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্য, আত্মীয়-স্বজন, গুণগ্রাহী ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জানান।

সারাবাংলা/এজেড/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন