বিজ্ঞাপন

২৭৫ বাড়িতে এডিসের লার্ভা, ৩ দিনে সাড়ে ৬ লাখ টাকা জরিমানা

July 7, 2020 | 2:37 am

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: এডিস মশা নিয়ন্ত্রণের মাধ্যমে নগরবাসীকে ডেঙ্গু থেকে সুরক্ষা দিতে ঢাকা উত্তর সিটি করপোরেশনে (ডিএনসিসি) শুরু হয়েছে ১০ দিনব্যাপী দ্বিতীয় দফার চিরুনি অভিযান। অভিযানে গত তিন দিনে ২৭৫টি বাড়ি ও নির্মানাধীন স্থাপনায় এডিসের লার্ভার সন্ধান পেয়েছে সংস্থাটি। এসবের অপরাধে সাড়ে ৬ লাখ টাকা জরিমানা করেছেন অভিযান পরিচালনাকারী নির্বাহী ম্যাজিস্ট্রেটরা।

বিজ্ঞাপন

সোমবার (৬ জুলাই) বিকেলে সারাবাংলাকে এসব তথ্য জানিয়েছেন ডিএনসিসি’র তথ্য কর্মকর্তা মো. আতিকুর রহমান।

তিনি জানান, ৪ জুলাই থেকে শুরু হওয়া দ্বিতীয় ধাপের এই চিরুনি অভিযানে আজ (সোমবার) পর্যন্ত মোট ৩৯ হাজার ৬০৬টি বাড়ি বা স্থাপনা পরিদর্শন করে মোট ২৭৫টিতে এডিস মশার লার্ভা পাওয়া গেছে। সেইসঙ্গে ২৪ হাজার ৪৬৭টিতে এডিস মশার প্রজনন উপযোগী পরিবেশ পাওয়া গেছে। তাই এসবের অপরাধে তিন দিনে মোট ৬ লাখ ৭৫ হাজার ৭০০টাকা জরিমানা করা হয়েছে।

বিজ্ঞাপন

আতিকুর রহমান আরও জানান, দ্বিতীয় দফা পরিচ্ছন্নতা অভিযানের তৃতীয় দিন সোমবার ১৩ হাজার ৬৮৮টি বাড়ি, স্থাপনা, নির্মাণাধীন ভবন পরিদর্শন করে মোট ৮৫টিতে এডিস মশার লার্ভা পাওয়া গেছে। এছাড়া সাত হাজার ৯০৯টি বাড়ি বা স্থাপনায় এডিস মশা বংশবিস্তারের উপযোগী পরিবেশ পাওয়া গেছে। এসবের দায়ে ১৮টি মামলায় মোট ২ লাখ ২২ হাজার ৮০০ টাকা জরিমানা করা হয়েছে। সেই সঙ্গে অন্যান্য বাড়ি ও স্থাপনার মালিকদেরকে সতর্ক করা হয়েছে।

ডিএনসিসির ৫৪টি ওয়ার্ডে একযোগে এ চিরুনি অভিযান পরিচালিত হচ্ছে।

সারাবাংলা/এসএইচ/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন