বিজ্ঞাপন

এন্ড্রু কিশোরের মৃত্যুতে বস্ত্র ও পাটমন্ত্রীসহ মন্ত্রীদের শোক

July 6, 2020 | 9:58 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: কিংবদন্তী সংগীতশিল্পী এন্ড্রু কিশোরের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক। তিনি ছাড়াও মন্ত্রিপরিষদের সদস্যরাও শোক জানিয়েছেন। শোক জানিয়েছেন ঢাকার দুই মেয়রও।

বিজ্ঞাপন

সোমবার (৬ জুলাই) সন্ধ্যা সাতটায় আটবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিজয়ী দেশবরেণ্য কণ্ঠশিল্পী এন্ড্রু কিশোর রাজশাহী মহানগরীর মহিষবাথান এলাকায় তার বোন ডা. শিখা বিশ্বাসের বাড়িতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তিনি দীর্ঘদিন ধরে ক্যানসারে ভুগছিলেন। মৃত্যুর সময় তিনি স্ত্রী ও দুই সন্তানসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

এন্ড্রু কিশোরের মৃত্যুতে শোক জানিয়ে বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক প্রয়াতের বিদেহী আত্মার শান্তি কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

শোকবার্তায় বস্ত্র ও পাটমন্ত্রী বলেন, এন্ড্রু কিশোর বাংলাদেশের সংগীত জগতে এক কিংবদন্তীর নাম। সারাদেশের মানুষের মুখে মুখে রয়েছে তার হৃদয়গ্রাহী মাটি-মানুষের গান। চলচ্চিত্রের বহু গানে প্লেব্যাক করে তিনি ‘প্লেব্যাক সম্রাট’ হিসেবে খ্যাতি পেয়েছেন। তার মৃত্যুতে বাংলাদেশের সংগীত জগতে যে শূন্যতা তৈরি হয়েছে, তা সহজে পূরণ হওয়ার নয়। বাংলাদেশের সংগীতপ্রেমী মানুষ এ মহান শিল্পীকে দীর্ঘদিন স্মরণে রাখবে।

বিজ্ঞাপন

এন্ড্রু কিশোরের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। শোকবার্তায় ক্ষণজন্মা এ শিল্পীর আত্মার শান্তি কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান তিনি।

গভীর শোক জানিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, তথ্য প্রতিমন্ত্রী ডা. মো. মুরাদ হাসান ও তথ্যসচিব কামরুন নাহার। তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ড. হাছান মাহমুদ তার শোকবার্তায় বলেন, দরাজ কণ্ঠ আর কালজয়ী গানের মাঝে এন্ড্রু কিশোর বাঙালির হৃদয়ে যুগ যুগ বেঁচে থাকবেন। চার দশকের বেশি সময় ধরে দেশ ও বিদেশের মানুষের মনজয় করা আটবার জাতীয় পুরস্কারে ভূষিত এই সংগীতপ্রতিভার কণ্ঠে মানবমনের সূক্ষ্ম অনুভূতির অনুরণন কখনো ভুলবার নয়।

এন্ড্রু কিশোরের মৃত্যুতে শোক জানিয়েছেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন ও শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার, এবং ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার। শোকবার্তায় মোস্তাফা জব্বার বলেন, তার মৃত্যুতে দেশের সাংস্কৃতিক অঙ্গন ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হলো। অসংখ্য কালজয়ী গানের মধ্য দিয়ে সংগীতভুবনে বেঁচে থাকবেন তিনি।

বিজ্ঞাপন

শোকবার্তায় মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম বলেন, এন্ড্রু কিশোর ছিলেন এ দেশের সংগীত অঙ্গনের এক উজ্জ্বল নক্ষত্র। বাংলা গানের অপ্রতিদ্বন্দ্বী এ শিল্পীর মৃত্যু সাংস্কৃতিক পরিমণ্ডলে বিরাট ক্ষতি। দেশীয় সংস্কৃতির উৎকর্ষ সাধনে এবং দেশে ও দেশের বাইরে বাংলা সংস্কৃতির প্রতিনিধিত্বকরণে এই কালজয়ী শিল্পীর  অসামান্য অবদান চির স্মরণীয় হয়ে থাকবে।

এছাড়া পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী মো. শাহাব উদ্দিন, পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক, পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম, কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক, স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম, গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ শোক প্রকাশ করেছেন।

শোক জানিয়েছেন বাংলাদেশ জাতীয় সংসদের হুইপ ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন, জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের ও মহাসচিব ও বিরোধী দলীয় চিফ হুইপ মসিউর রহমান রাঙ্গাঁ।

আরও শোক জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচ/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন