বিজ্ঞাপন

বিসিবি’র সঙ্গে আরও ২ বছর স্টনিয়ার

July 7, 2020 | 1:55 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

টাইগার অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দলের ট্রেনার রিচার্ড স্টনিয়ারের সঙ্গে চুক্তির মেয়াদ দুই বছর বাড়িয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি। ২০২২ সাল পর্যন্ত এই ইংলিশ ট্রেনিং অ্যান্ড স্ট্রেংথেনিং কোচ যুবা টাইগারদের ডেরাতেই থাকছেন।

বিজ্ঞাপন

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ‍পুরো আসর জুড়েই নানা ভাবে দলকে উজ্জীবিত করেছেন রিচার্ড স্টনিয়ার। কখনো ডাগ আউট থেকে, কখনো বা অনুশীলনে। অবশ্য দলকে উজ্জীবিত করাটা তার প্রধান কাজ নয়। বরং এটাকে বাড়তি যোগ্যতা হিসেবেই ধরা উচিত। চাকুরির শর্তানুযায়ী তার প্রথম ও প্রধান কাজ হলো জুনিয়র টাইগারদের ফিটনেস ঠিক রাখতে সাহায্য করা। এবং সেটা তিনি পেরেছেনও।

বলা বাহুল্যই হবে তার নিরলস প্রচেষ্টায় অনূর্ধ্ব-১৯ দলের ক্রিকেটাদের ফিটনেসের আমূল পরিবর্তন ঘটেছে। যা বিশ্বকাপ জয়ের অন্যতম প্রভাবক হিসেবে কাজ করেছে। বাংলাদেশ ক্রিকেটকে এনে দেওয়া অভূতপূর্ব এই সাফল্যই বিসিবি'কে তার সঙ্গে আরও দুই বছর কাজ করার আগ্রহ বাড়িয়ে দিয়েছে।

বিজ্ঞাপন

তবে শুধু স্টনিয়ারই নন। দেশকে প্রথম বিশ্বকাপ শিরোপা এনে দেওয়ার কৃতিত্বে অনূর্ধ্ব-১৯ দলের অন্যান্য কোচেদের সঙ্গেও চুক্তি বাড়ানোর নীতিগত সিদ্ধান্ত নিয়েছে লাল সবুজের ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক এই সংস্থা।

মঙ্গলবার (৭ জুলাই) সারাবাংলাকে এখবর নিশ্চিত করেছেন বিসিবি সিইও নিজাম উদ্দিন চৌধুরী সুজন।

সুজন জানালেন, ‘হ্যাঁ, তার সঙ্গে দুই বছরের চুক্তি বাড়ানো হয়েছে। এটা আমাদের আগেরই পরিকল্পনা। আমাদের অনূর্ধ্ব-১৯ দলের এই অর্জনের যারা অংশ তাদের সবারই চুক্তি বাড়ানোর আমাদের নীতিগত সিদ্ধান্ত আছে। সেই আলোকেই এটা হয়েছে।’

সাত বছরেরও বেশি সময় ধরে পেশাদার ট্রেনার হিসেবে কাজ করে আসছেন স্টনিয়ার। ২০১৮ সালে তিনি বিসিবি'র সঙ্গে চুক্তিবদ্ধ হন।

সারাবাংলা/এমআরএফ/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন