বিজ্ঞাপন

ক্রিস্টাল প্যালেসকে হারিয়ে লিগ টেবিলের তিনে চেলসি

July 8, 2020 | 12:57 am

স্পোর্টস ডেস্ক

ক্রিস্টাল প্যালেসকে হারিয়ে ইংলিশ প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলে তিন নম্বরে উঠে এসেছে চেলসি। তবে আর্সেনাল আর লেস্টার সিটির মধ্যকার ম্যাচে লেস্টার জয়লাভ করলেই আবারও চার নম্বরে নেমে যেতে হবে ব্লুজদের। মঙ্গলবার (৭ জুলাই) সেলহার্স্ট পার্কে ক্রিস্টাল প্যালেসের আতিথেয়তা গ্রহণ করে চেলসি। আর শেষ পর্যন্ত দুর্দান্ত পারফরম্যন্সে ৩-২ গোলের ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ডের দল।

বিজ্ঞাপন

ম্যাচের শুরুতেই সাবেক সতীর্থ গ্যারি কাহিলের ইনজুরির সুযোগে বল পেয়ে যান চেলসির উইলিয়ান। বর্তমানে গ্যারি কাহিল ক্রিস্টাল প্যালেসের হয়ে খেলছেন। বল পেয়ে উইলিয়ান ফেয়ার প্লে'র কথা না ভেবেই বল নিয়ে ঢুকে পড়েন ক্রিস্টালের ডি বক্সের আর সেখানে একটু জায়গা করে নিয়েই দেখেন গোল করার জন্য সেরা পজিশনে দাঁড়িয়ে অলিভার জিরুড। উইলিয়ান ভুল করেননি তাকে পাস দিতে আর জিরুডও ভুল করেননি বল জালে পাঠিয়ে দিতে।

উইলিয়ান আর জিরুডের দুর্দান্ত মেলবন্ধনে ম্যাচের মাত্র ছয় মিনিটের মাথাতেই এগিয়ে যায় চেলসি। এখানেই চেলসি থেমে যায়নি, আক্রমণের ধার আরও বাড়িয়ে দেয় এক গোল দেওয়ার পরেই। ম্যাচের আধা ঘণ্টা ছোঁয়ার আগেই উইলিয়ানের দুর্দান্ত আরও এক পাস থেকে গোল করেন ক্রিশ্চিয়ান পুলিসিচ। পুনরায় খেলা মাঠে গড়ানোর পর এটি পুলিসিচের তৃতীয় গোল।

বিজ্ঞাপন

ক্রিস্টাল প্যালেসকে হারিয়ে লিগ টেবিলের তিনে চেলসি

ম্যাচের ২৭তম মিনিটে উইলিয়ান জিরুডের সঙ্গে চমৎকার ওয়ান-টু-ওয়ান পাসে বল দেওয়া নেওয়া করে এগিয়ে যান ক্রিস্টালের ডি বক্সে। এরপর সুযোগ বুঝে বল পাঠিয়ে দেন পুলিসিচের কাছে, সেখান থেকে গোল করতে এক চুলও ভুল করেননি এই আমেরিকান ফুটবলার। পুলিসিচের গোলে ২-০'তে এগিয়ে যায় ব্লুজরা। দুই গোলে পিছিয়ে পড়লেও হাল ছেড়ে দিতে নতিজানু ক্রিস্টাল প্যালেস। ঘরের মাঠে চেলসিকে এক চুল ছাড় দিতেও নারাজ তারা।

তাই তো দুই গোলের ব্যবধানে পিছিয়ে পড়েও ম্যাচের ৩৪তম মিনিটে উইলফ্রেড জাহার দুর্দান্ত এক গোল। চেলসির ডি বক্সের ৩০ গজ দূর থেকে দুর্দান্ত এক শটে কেপা আরিজাবালাগাকে পরাস্ত করে দলের ব্যবধান কমিয়ে আনেন ১-২ গোলে। প্রথমার্ধে আর কোনো গোল না হওয়ায় ১-২ গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় চেলসি।

ক্রিস্টাল প্যালেসকে হারিয়ে লিগ টেবিলের তিনে চেলসি

দ্বিতীয়ার্ধের ১০ মিনিটের সময় ৩-১ গোলের ব্যবধানে এগিয়ে যাওয়ার সুযোগ ছিল চেলসির সামনে। মেসন মাউন্টের শর্ট ফ্রিকিক থেকে বল পেয়ে যান দুর্দান্ত ফর্মে থাকা উইলিয়ান, তিনি ডি বক্সে থাকা জিরুডকে লক্ষ্য করে ক্রস ছুঁড়ে দেন কিন্তু জিরুড বলে হেড করলে তা গোলপোস্টের ছয় গজ উপর দিয়ে বল পাঠিয়ে দেন। আর ব্যবধান বাড়ানোর সুযোগ হারায় চেলসি। তবে এরপর আক্রমণের ধার বাড়ায় চেলসি ম্যাচের ৬৫ মিনিটে জিরুডকে তুলে নিয়ে টামি আব্রাহামকে মাঠে নামান ল্যাম্পার্ড।

মৌসুম জুড়ে দুর্দান্ত পারফরম্যান্স টামি আব্রাহামের। তবে পুনরায় ফুটবল শুরু হলে গোলের দেখা পাচ্ছিলেন না এই ইংলিশ ফরোয়ার্ড। এবার পালা ছিল তার অপেক্ষার পালা ঘুচানোর। রুবেন লফটাস চেকের কাছ থেকে বল পেয়ে গোল করে আক্ষেপ ঘুচান আব্রাহাম। ম্যাচের ৭১ মিনিটে ৩-১ গোলের ব্যবধানে এগিয়ে যায়। তখনই অবশ্য অনেকে ভেবে বসেছিলেন ম্যাচটা সহজেই জিতে যাবে ব্লুজরা।

ক্রিস্টাল প্যালেসকে হারিয়ে লিগ টেবিলের তিনে চেলসি

কিন্তু অন্য কিছু ছিল ক্রিস্টালের খেলোয়াড়দের মনে। ৩-১ গোলের ব্যবধানে পিছিয়ে পড়ার পরের মিনিটে অর্থাৎ ম্যাচের ৭২তম মিনিটেই ব্যবধান কমিয়ে ৩-২'এ নামিয়ে আনে। প্যাট্রিক ভ্যান অ্যানহল্টের অ্যাসিস্ট থেকে ক্রিস্টালের হয়ে ২য় গোলটি করেন ক্রিশ্চিয়ান বেনটেকে। এরপর ম্যাচের বাকি সময় গোলের জন্য হন্যে হয়ে খেলে দুই দলই। তবে আর কেউ গোলের দেখা পায়নি বলেই ম্যাচ শেষ হয় চেলসির ৩-২ গোলের ব্যবধানের জয়েই।

এই ম্যাচে পূর্ণ তিন পয়েন্ট পাওয়ায় প্রিমিয়ার লিগের পয়েন্ট তালিকায় তৃতীয় স্থানে উঠে এসেছে চেলসি। ৩৪ ম্যাচ শেষে ১৮ জয়, ৬ ড্র এবং ১০ হারে ৬০ পয়েন্ট নিয়ে ৩য় স্থানে চেলসি। অন্যদিকে এক ম্যাচ কম ৩৩ ম্যাচ খেলে ১৭ জয়, ৭ ড্র এবং ৯ হারে ৫৮ পয়েন্ট নিয়ে ৪র্থ স্থানে নেমে গেছে লেস্টার সিটি। অবশ্য বুধবার (৮ জুলাই) রাত ১টা ১৫ মিনিটে আর্সেনালের বিপক্ষে খেলতে নামছে লেস্টার। এই ম্যাচে আর্সেনালকে হারাতে পারলে পয়েন্ট টেবিলে আবারও ৩য় স্থানে উঠে আসবে লেস্টার আর চেলসি নেমে যাবে ৪র্থ স্থানে।

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন