বিজ্ঞাপন

আরও কিছু দিন হাসপাতালে থাকতে হবে ডা. জাফরুল্লাহকে

July 8, 2020 | 1:13 am

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: করোনামুক্ত ডা. জাফরুল্লাহ চৌধুরী এখন অনেকটাই সুস্থ। তার শারীরিক অবস্থা উন্নতির দিকে। তবে পুরোপুরি সুস্থ হতে আরও বেশ কিছুদিন তাকে হাসপাতালে থাকতে হবে।

বিজ্ঞাপন

গণস্বাস্থ্য নগর হাসপাতালের আইসিইউ প্রধান ডা. নাজিম মোহাম্মদের বরাত দিয়ে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রেস উপদেষ্টা জাহাঙ্গীর আলম মিন্টু মঙ্গলবার (৭ জুলাই) রাতে এসব তথ্য জানান।

তিনি জানান, ডা. জাফরুল্লাহ চৌধুরী শারীরিক অবস্থা এখন মোটামুটি ভালো। তিনি আস্তে আস্তে কথা বলতে পারছেন। নিয়মিত কিডনি ডায়ালাইসিস করছেন। এখন তার কৃত্রিম অক্সিজেন প্রয়োজন হচ্ছে না। তার ফুসফুস সংক্রমণ অনেকটা নিয়ন্ত্রণে। তিনি নিয়মিত খাওয়া দাওয়া করছেন। এখন তিনি হাঁটাহাঁটিও করতে পারেন আগের থেকে বেশি। শারীরিক অবস্থা গত ২৪ ঘণ্টায় আরও উন্নতি হয়েছে। তবে পুরোপুরি পূর্ণ সুস্থ হতে আরও বেশ কিছুদিন হাসপাতালে থেকে চিকিৎসা নিতে হবে তাকে।

বিজ্ঞাপন

গত ২৪ মে ডা. জাফরুল্লাহ চৌধুরীর শরীরে নভেল করোনাভাইরাস শনাক্ত হয়। প্রথম কয়েকদিন বাসায় আইসোলেশন থাকলেও শারীরিক অবস্থার অবনতি হলে গণস্বাস্থ্য নগর হাসপাতালে ভর্তি হন তিনি। হাসপাতালে ভর্তি অবস্থায় তিন দফা তার শারীরিক অবস্থার অবনতি ঘটে। তবে প্রচণ্ড মানসিক শক্তি ও চিকিৎসকদের ঐকান্তি প্রচেষ্টায় করোনা থেকে আরগ্য লাভ করেন তিনি। কিন্তু ফুসফুস নিউমোনিয়া তাকে অনেকটা দুর্বল করে ফেলে। এখনো সেই নিউমোনিয়ার সঙ্গেই লড়ছেন তিনি।

ডা. জাফরুল্লাহ চৌধুরী বর্তমানে নিজের স্থাপিত গণস্বাস্থ্য নগর হাসপাতালে অধ্যাপক ডা. ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মামুন মোস্তাফি এবং অধ্যাপক ডা. নাজিব মোহাম্মদের তত্ত্বাবধানে চিকিৎসাধীন আছেন।

সারাবাংলা/এজেড/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন