বিজ্ঞাপন

আজকের রাশিফল, ০৮ জুলাই ২০২০

July 8, 2020 | 12:00 pm

শ্রী রূপন ধর

জ্যোতিষ শাস্ত্র অনুসারে দৈনিক রাশিফল জাতক/জাতিকার প্রতিদিনের ঘটনার ভবিষ্যকথন করে। এটি জ্যোতিষ শাস্ত্রের এমন একটি ধরণ, যার মাধ্যমে শুভ-অশুভ সময় নির্ণয় পূর্বক বিভিন্ন সময়কাল নিয়ে ভবিষ্যকথন করা হয়ে থাকে। বৈদিক জ্যোতিষে সম্পূর্ণ জন্ম কুণ্ডলী ৩৬০ ডিগ্রীর হয়ে থাকে এবং প্রতিটি রাশি ৩০ ডিগ্রী করে থাকে।

বিজ্ঞাপন

১২টি রাশি- মেষ, বৃষ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন এর নিজ নিজ অধিপতি গ্রহ রয়েছে। আবার প্রতিটি গ্রহের ৩ টি করে মোট ২৭টি নক্ষত্র রয়েছ। যে কারণে প্রতিটি রাশির ফলাদেশ বা রাশিফল ভিন্ন হয়ে থাকে।

ভারতীয় বৈদিক জ্যোতিষ শাস্ত্রে প্রধানত ১২ টি রাশি, ৯ টি গ্রহ ও ২৭ টি নক্ষত্র নিয়ে হিসেব কশা বা গণনা করা হয়ে থাকে। তবে এর বাইরেও আরও অনেক সূক্ষ্ম হিসেব রয়েছে। প্রতিটি রাশি, গ্রহ ও নক্ষত্রের নিজ নিজ কিছু নির্দিষ্ট স্বভাব বা বৈশিষ্ট্য রয়েছে, তাই প্রতিদিন গ্রহ-নক্ষত্রের স্থিতি, গ্রহদের প্রাত্যহিক পরিবর্তন, কুণ্ডলীতে গোচর, দৃষ্টি এবং অন্যান্য ব্রহ্মাণ্ডীয় গণনার মাধ্যমে বিভিন্ন দৃষ্টিকোণ থেকে মানুষের স্বাস্থ্য, বৈবাহিক জীবন, প্রেম, ধনসম্পদ, পেশার মতো সমস্ত বিষয়েই ধারণা দেওয়ার উদ্দেশ্যে রাশিফল তৈরি করা হয়ে থাকে। যদিও এই রাশিফল খুবই সামান্য আধারে হয়ে থাকে তবুও উপকৃত হওয়ার যথেষ্ট সম্ভাবনা থাকে।

আজকের দিনে কোন বিষয়ে সাবধান থাকতে হবে, অধিক মনোযোগী থাকতে হবে বা কী আপনাকে উন্নতির পথে নিয়ে যাবে এবং আপনার সামনে কী বাঁধা আসতে পারে ইত্যাদি। এবার চলুন রাশি অনুসারে দেখে নেওয়া যাক আজকের দিনে আপনার গ্রহ-নক্ষত্রের অবস্থান কী বলছে–

বিজ্ঞাপন

মেষ রাশি
আজ স্বাস্হ্য সুন্দর থাকবে। আর্থিক দিকে উন্নতি ঘটতে পারে। বন্ধুরা সন্ধ্যেবেলার জন্য আকর্ষণীয় কিছু পরিকল্পনা করে আপনার দিনটি উজ্জ্বল করে তুলতে পারে। শ্বশুরবাড়ির দিকের কারও অসুস্থতা আপনার দিনটাকে কিছুটা খারাপ করে দিতে পারে। আপনার পেশাদারি দক্ষতা ব্যবহার করে আপনার পেশাগত সম্ভাবনাকে বাড়ানো উচিত হবে। অফিসে কাজের গুণগত মানের উন্নতি হবে।

বৃষ রাশি
আপনার কাজের ক্ষেত্রে অভাবনীয় সাফল্যের সম্ভাবনা রয়েছে। একক নিয়ন্ত্রণকারী অবস্থান লাভ করতে হলে, আপনার সব দক্ষতা একান্তভাবে প্রয়োগ করুন। গুরুত্বপূর্ণ ব্যাক্তির সঙ্গে কথোপকথনের সময়ে শব্দ চয়নে যত্নশীল হন। আপনার বস আপনার কাজের প্রশংসা করতে পারেন। আজকে নিজের জন্য সময় খুঁজে পাওয়া খুব কঠিন হবে।

মিথুন রাশি
আজ টাকা রোজগারে আপনি আবার নতুন করে উদ্যমী হয়ে উঠবেন। আজ আপনি আপনার মনকে কোন নেতিবাচক ক্রিয়ায় ব্যস্ত রাখবেননা। আপনাদের মধ্যে কেউ কেউ আজ সঙ্গদোষে নেশা বা জুয়ায় অসক্ত হতে পারেন, যা একদমই ঠিক নয়। একজন আত্মীয়, বন্ধু, বা প্রতিবেশী আজ আপনার বিবাহিত জীবনে উত্তেজনা আনতে পারে। খুশির সময়/আনন্দের সময় মানসিক উত্তেজনা এবং চাপ এড়িয়ে চলুন। যাত্রা শুভ।

বিজ্ঞাপন

কর্কট রাশি
আপনি দীর্ঘস্থায়ী অসুস্থতা থেকে পরিত্রাণ পেতে পারেন। বড় দলে নিজেকে নিযুক্ত করা অত্যন্ত আমোদপূর্ণ হবে- কিন্তু আপনার খরচ ঊর্ধ্বমুখী থাকবে। তৃতীয় ব্যক্তির হস্তক্ষেপ আপনার জীবনকে অনেকটা বিষিয়ে দিতে পারে, এবং আপনার প্রিয়জনের মধ্যে বিরোধ তৈরি কতে পারে। যারা এতদিন অযথা অর্থ ব্যয় করে আসছিলেন তারা এখন সঠিক আর্থিক অভাবের মর্যাদা বুঝতে শিখবেন, এবং এর প্রয়োজনীয়তা ও অর্থ উপার্জন-সঞ্চয় করা কতটা কঠিন তাও উপলব্ধি করবেন।

সিংহ রাশি
অংশীদারি প্রকল্পগুলো ইতিবাচক ফলের চেয়ে সমস্যা বেশি ঘটাতে পারে। কেউ আপনার সুযোগ নেওয়ায় আপনি বিশেষ করে নিজের উপরেই ক্রুদ্ধ হবেন, কিন্তু শান্ত হয়ে কাজ করাই বুদ্ধির কাজ হবে। আপনার বিবাহিত জীবন অনেকটাই আনন্দহীন হয়ে পড়বে। আপনার সঙ্গির সাথে কথা বলুন এবং তাকে ঘিরে সত্যিই দারুণ কিছু পরিকল্পনা করুন। অনেকেই আজ আপনার প্রশংসা করতে পারে।

কন্যা রাশি
কোন দিক থেকে একটি খুশির সংবাদ পাওয়া সম্ভবনা রয়েছে। নতুন টাকাপয়সা বানানোর সুযোগ লাভজনক হতে পারে। আপনার পিতামাতার স্বাস্হ্যের প্রতি অতিরিক্ত নজর এবং খেয়াল প্রয়োজন। আপনি বাস্তবিকতার সঙ্গে মোকাবিলা করতে গিয়ে প্রিয়জনকে ভুলে যেতে পারেন। তাই সবদিকে ব্যাল্যান্স করে চলুন। আজ আপনার কাছে নিজের জন্য অফুরন্ত লস সময় আছে। সঙ্গির সঙ্গে রোমান্স করার জন্য এটি একটি ভাল দিন।

তুলা রাশি
ভালোবাসার আজ সত্যিই সুন্দরভাবে প্রস্ফুটিত হবে। ব্যবসায়ীদের জন্য ভালো দিন কারণ তারা আকস্মিক অপ্রত্যাশিত মুনাফা বা অভাবনীয় লাভের দেখা পেতে পারেন। সেমিনার এবং প্রদর্শনীগুলি আপনাকে নতুন জ্ঞান এবং যোগাযোগ সরবরাহ করবে। আজ বিশ্ব ধবংস হলেও, আপনি আপনার জীবন সঙ্গির হাত থেকে বেরিয়ে আসতে সক্ষম হবেন না। খুচরা ব্যবসায়ীদের জন্য আজকের দিনটি অন্যান্য দিনের তুলনায় অর্থনৈতিক ভাবে ভালো কাটবে এবং আপনি যথেষ্ট অর্থ উপার্জন করতে পারেবেন।

বিজ্ঞাপন

বৃশ্চিক রাশি
জটিল পরিস্থিতিতে ঘাবড়ে যাবেন না। খাবারের স্বাদের জন্য যেমন নুন দায়ী তেমনি একটু অশান্তি না থাকলে সুখের গুরুত্ব বোঝা যায় না। সামাজিক অনুষ্ঠানে অংশ নিন– এতে আপনার মন ভালো থাকবে। আপনার বাসস্থান সংক্রান্ত বিনিয়োগ লাভজনক হবে না। কোন পদক্ষেপ নেওয়ার আগে সত্যতা যাচাই করে নিন। মানসিক দৃঢ়তার জন্য মেডিটেশন, ধ্যান এবং যোগ করতে শুরু করুন।

ধনু রাশি
প্রেমের সম্ভাবনাগুলি স্পষ্ট- কিন্তু ক্ষণস্থায়ী হবে। আপনি আজ কর্মক্ষেত্রে সত্যিই দারুণ কিছু করতে পারেন। আপনার অতীতের পরিচিত কেউ আপনার সাথে আজ যোগাযোগ করতে পারে এবং এটিকে একটি স্মরণীয় দিনে পরিণত করতে পারে। আপনার বিবাহিত জীবনের পরিপ্রেক্ষিতে আজ সমস্ত বিষয়গুলিকে সত্যিই অবিশ্বাস্য মনে হতে পারে। প্রেমিকার সঙ্গে সুন্দর আচরণ করুন।

মকর রাশি
বন্ধুরা সহায়ক হবে এবং আপনাকে খুশি রাখবে। আপনি দ্রুত অর্থ উপার্জন করার আকাঙ্ক্ষার অধিকারী হবেন। আত্মীয়রা আপনার অতিরিক্ত উদার আচরণের জন্য অন্যায় সুযোগ নিতে চেষ্টা করবে। নিজেকে নিয়ন্ত্রনে রাখুন অন্যথায় আপনি প্রতারিত হতে পারেন। আপনার অবশ্যই মনে রাখা উচিত যে উদারতা কিছু দূরই ভালো, কিন্তু যদি এটি সীমা ছাড়িয়ে যায় তাহলে এটি কিছু সমস্যা সৃষ্টি করতে পারে।

কুম্ভ রাশি
আপনার পরিবারের সদস্যরা তুচ্ছ ব্যাপারকে বড় করে দেখাতে পারে। কোন আকস্মিক বার্তা আপনাকে মিষ্টি স্বপ্ন দেখাবে। প্রতিযোগিতা তীব্র হওয়ায় কাজের সূচী ধকলসাধ্য করতে কিছুটা অতিরিক্ত কষ্টের প্রয়োজন। যদি আপনি আজ সত্যিই উপকৃত হতে চান- তাহলে অন্যদের দেওয়া উপদেশ শুনুন। স্বামী-স্ত্রির রোমান্স শুভ।

মীন রাশি
আজ আপনার জন্য খুব একটা উচ্চ ক্ষমতাসম্পন্ন দিন নয় এবং আপনি ছোট ছোট বিষয়েই বিরক্ত হয়ে উঠবেন। কেবল বিচক্ষণ বিনিয়োগই আপনাকে লাভের মুখ দেখাতে পারে। সুতরাং আপনি আপনার কষ্টার্জিত পয়সা কোথায় লাগাচ্ছেন সে সম্পর্কে নিশ্চিত হোন। দুরের যাত্রা শুভ। অপ্রত্যাশিত সূত্র থেকে গুরুত্বপূর্ণ আমন্ত্রণ পেতে পারেন। দাম্পত্য কলহ দেখা দিতে পারে।

সারাবাংলা/এসবিডিই/আরএফ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন