বিজ্ঞাপন

স্বাধীন বাংলা বেতারকেন্দ্রের শিল্পী মৃণাল ভট্টাচার্য আর নেই

July 8, 2020 | 12:39 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: স্বাধীন বাংলা বেতারকেন্দ্রের শিল্পী মৃণাল ভট্টাচার্য আর নেই। মঙ্গলবার (৭ জুলাই) দিবাগত রাত ২টা ৪০ মিনিটে চট্টগ্রাম নগরীর আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় এই শিল্পীর জীবনাবসান হয়েছে। তার বয়স হয়েছিল ৭৮ বছর।

বিজ্ঞাপন

স্বাধীন বাংলা বেতারকেন্দ্রের কন্ঠসৈনিক সুজিত রায় বুধবার (৮ জুলাই) এ খবর নিশ্চিত করেন। এদিকে বরেণ্য সঙ্গীতজ্ঞ মৃণাল ভট্টাচার্যের মৃত্যুতে চট্টগ্রামের সংস্কৃতি অঙ্গনে শোকের ছায়া নেমে এসেছে।

মুক্তিযোদ্ধা মৃণাল ভট্টাচার্য একাধারে সঙ্গীতশিল্পী, সুরকার ও সঙ্গীত পরিচালক ছিলেন। চট্টগ্রামের সংস্কৃতি অঙ্গনের অভিভাবক হিসেবে তার পরিচিতি ছিল।

বিজ্ঞাপন

কন্ঠশিল্পী সুজিত রায় সারাবাংলাকে জানান, বার্ধক্যজনিত বিভিন্ন রোগে আক্রান্ত হওয়ার পর দশদিন আগে তাকে মা ও শিশু হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় করোনার সংক্রমণ পরীক্ষার জন্য তার নমুনা সংগ্রহ করা হয়। তবে পরীক্ষায় করোনার সংক্রমণ পাওয়া যায়নি। তিনি ডায়াবেটিস, উচ্চ রক্তচাপসহ বিভিন্ন রোগে ভুগছিলেন।

মৃত্যুকালে তিনি স্ত্রী ও এক ছেলে রেখে গেছেন। তার আরেক ছেলে আগেই ক্যান্সারে আক্রান্ত হয়ে মারা যান।

বিজ্ঞাপন

বুধবার সকালে নগরীর জে এম সেন হল প্রাঙ্গনে মৃণাল ভট্টাচার্যের মরদেহে রাষ্ট্রীয়ভাবে শ্রদ্ধা জানানো হয়। এরপর মরদেহ তার গ্রামের বাড়ি চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার মহাদেবপুরে নিয়ে যাওয়া হচ্ছে বলে জানান সুজিত রায়।

স্বাধীন বাংলা বেতারকেন্দ্রের এই কন্ঠসৈনিকের মৃত্যুতে গভীর শোক জানিয়েছে উদীচী, চট্টগ্রামসহ বিভিন্ন সাংস্কৃতিক সংগঠন।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/পিটিএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন